কলকাতা, ০৪ মে- প্রশাসনিক কাজে গতি আনতে ফাইল তুলে দিয়ে এবার ই-অফিস চালু করার উদ্যোগ নিয়েছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার। ইতিমধ্যেই অর্থ দফতরের ডিরেক্টর অব ট্রেজারি অ্যান্ড অ্যাকাউন্টস বিভাগে ই-অফিস চালু হয়েছে। ধীরে ধীরে সব দফতরেই তা চালু হবে বলে জানা গিয়েছে। খবর কলকাতা টুয়েন্টিফোরের। এতে কাজের যেমন গতি বাড়বে, তেমনি আবার স্বচ্ছতাও থাকবে বলে মনে করছেন সংশ্লিষ্ট কর্তাব্যক্তিরা। বৃষ্টির জল, উইপোকায় অনেক গুরুত্বপূর্ণ ফাইল নষ্ট হয়ে যায়। যা সরকারি কর্তা-ব্যক্তিদের উদ্বেগের বিষয়। এবার কম্পিউটারে সমস্ত কাজ লিপিবদ্ধ করার প্রক্রিয়া শুরু হয়েছে। ইতোমধ্যেই ই-অফিসের জন্য প্রশিক্ষণও দেওয়া হয়েছে কর্মচারীদের। সব বিভাগের কর্মীদের আলাদা অফিসিয়াল ইমেইল খুলতে বলা হয়েছে। আলাদা পাসওয়ার্ডও দেওয়া হয়েছে। সংশ্লিষ্ট কর্মী বা অফিসার ছাড়া ওই পোর্টাল কেউ খুলতে পারবেন না। পুরানো সব ফাইল এই মুহূর্তে কম্পিউটারের মাধ্যমে করা সম্ভব না হলেও নতুন ফাইল করার ক্ষেত্রে ই-অফিস পোর্টাল ব্যবহার করতে হবে। আর/১৭:১৪/০৪ মে



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2qEcP5s
May 05, 2017 at 04:59AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top