আখালিয়ায় পাহাড়কাটা বিরোধী পৃথক অভিযান ।

সুরমা টাইমস ডেস্ক : সিলেট নগরীর আখালিয়ায় পাহাড়কাটা বিরোধী পৃথক অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। বুধবার বিকেলে সিলেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবীর নেতৃত্বে প্রশানের একটি অভিযানিক দল এলাকায় যায়।

অভিযানকালে ব্রাহ্মণশাষন গ্রীনভিউ আবাসিক এলাকায় জনৈক প্রবাসী মতিলাল দাসের বিরুদ্ধে পাহাড় কেটে বিল্ডিং নির্মানের অভিযোগ প্রমানিত হয়। টিলা কেটে নির্মান কাজ পরিচালনার ফলে আশপাশের প্রায় ১০টি বসতবাড়ির লোকজন ভূমিধ্বসের ঝুঁকিতে রয়েছেন।

অভিযানকালে অভিযান স্থলে কাউকে না পাওয়ায় নির্মিয়মান বিল্ডিং-এর মালিকের বিরুদ্ধে আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা নেয়ার জন্য উপজেলা ভু-প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরকে নির্দেশ দেয়া হয়। পরে নিকটবতর্তী হাওলাদার পাড়ায় আরেকটি অভিযান পরিচালনা করে উপজেলা প্রশাসন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কাইজার মোহাম্মদ ফারাবি জানান, যারা টিলাকেটে পরিবেশ ধবংস করে বাসা-বাড়ি তৈরি করেছে তাদের তালিকা করা হয়েছে। এদের বিরুদ্ধে নিয়মিত মামলা হবে। অভিযান টের পেয়ে তারা পালিয়ে যাওয়ায় তাৎক্ষনিক তাদরেকে গ্রেফতার করা সম্ভব হয়নি।

অভিযানে অন্যদের মধ্যে অংশ নেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কাজী আরিফুর রহমান, পরিবেশ পরিদপ্তর সিলেট এর পরিদর্শক আবুল মনসুর মোল্লা, সিলেট সিটির ৮ নং ওয়ার্ড কাউন্সিলর ইলিয়াছুর রহমান।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2rRXsus

June 21, 2017 at 11:46PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top