কলকাতা, ১৭ জুন- সর্বশেষ ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান। সেবার শ্বাসরুদ্ধকর ম্যাচে পাকিস্তানকে হারিয়ে শিরোপা জেতেছিল ভারত। প্রায় ১০ বছর পর আগামীকাল রবিবার আইসিসির ট্রফির ফাইনালে আবারো মুখোমুখি হচ্ছে চিরপ্রতিদ্বন্দ্বী এই দুটি দল। শিরোপার লড়াইয়ের আগে ম্যাচটি নিয়ে ভবিষ্যতবাণীর শেষ নেই। ভারতের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলি মনে করেন, এবারের ফাইনালটি একপেশো হবে। দাপট দেখিয়ে পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতবে ভারত। পাকিস্তান কোনো প্রতিরোধই গড়তে পারবে না। গাঙ্গুলি বলেন, খুব বেশি পরিশ্রম করে না এলে ভারতের বিপক্ষে পাকিস্তানের জয়ের কোনো সুযোগ নেই। আগের ম্যাচগুলোতে ভালো খেললেও বৈশ্বিক আসরে ভারতের সামনে এলে পাকিস্তান কেন এত চুপসে যায় তা নিয়ে অবাক তিনি। শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা কিংবা ইংল্যান্ডের সঙ্গে আমি যে পাকিস্তানকে দেখেছি সে পাকিস্তান আসলে দুর্দান্ত। এমন ভালো খেলে এর আগেও ভারতের সামনে পড়েছে পাকিস্তান। কিন্তু পেরে উঠেনি। এক দিন বা এক ম্যাচের তফাতে একটা দল এত পরিবর্তন হয় কি করে আমি বুঝি না। এবার গ্রুপ পর্বে মুখোমুখি হয় ভারত ও পাকিস্তান। সেই ম্যাচে পাকিস্তানকে ১২৪ রানের বিশাল ব্যবধানে হারায় ভারত। ফাইনালেও ঠিক একই রকম ফল আসবে বলে মনে করেন গাঙ্গুলি, পাকিস্তানের চেয়ে ভারত অনেক এগিয়ে। তাদের আসলে কোন ফাঁকফোকর নেই। নেই কোন দুর্বলতা। টুর্নামেন্টে তার চমৎকার ফর্মে আছে। এক সময় বলা হতো, ভারতের ভালো ব্যাটিং লাইনআপ আছে কিন্তু ফাস্ট বোলিং নেই। কিন্তু এখন ভারতের ফাস্ট বোলাররা ভয়ঙ্কর। আমার মনে হয় ভারত-পাকিস্তান ফাইনাল গ্রুপ পর্বের মতই হবে। আসলে আমি একটি উত্তেজনাকর ফাইনাল দেখতে চাই। পাকিস্তান ভালো খেলুক- এটা আমি চাই।



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2rHcAWT
June 18, 2017 at 03:05AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top