নিজেদের বিরোধের জেরে পুলিশের লাঠিচার্জের শিকার ত্রাণ নিতে আসা বন্যার্তরা !

নিজস্ব প্রতিনিধি; মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় বন্যা দুর্গত এলাকা পরিদর্শনে আসেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মির্জা আব্বাস। তাঁর আগমনের খবর পেয়ে কুলাউড়ায় জড়ো হন বিএনপির সাবেক এমপি এমএম শাহীন সমর্থিত অংশের নেতাকর্মীরা। সেখানে বন্যা দুর্গতদের জন্য ত্রাণ বিতরণেরও ব্যবস্থা করা হয়।

তবে সেখানে ত্রাণ বিতরণ কর্মসূচীতে অংশ নেননি মির্জা আব্বাস। তাঁর ব্যক্তিগত সহকারী পুলিশের সহায়তা চাইলে পুলিশ সেখানে জড়ো হওয়া নেতাকর্মী এবং ত্রাণ নিতে আসা বানভাসি মানুষদের লাঠিপেটা করে তাড়িয়ে দেয়। পুলিশের লাঠিপেটায় কমপক্ষে ১০ জন আহত হয়।

রোববার ২৭ আগস্ট বেলা সাড়ে ৩টায় কুলাউড়া শহরের উত্তরবাজারে এ ঘটনা ঘটে।

পুলিশের লাঠিপেটায় নেতাকর্মীরা রাস্তা ছেড়ে দিলে মির্জা আব্বাসসহ নেতাকর্মীরা জুড়ী চলে যান।

এসময় মৌলভীবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার উপজেলা চেয়ারম্যান মো. মিজানুর রহমান মিজান পথসভাস্থলে নেমে ত্রাণ বিতরণ করে নোতকর্মীদের সান্তনা দিয়ে যান।

পরে কুলাউড়া রেলওয়ে আউটারে বিএনপির আরেক নেতা এড. আবেদ রাজা গ্রুপের আয়োজনে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে অংশ নেন মির্জা আব্বাস। সেখানে মাত্র ৫ মিনিটেই শেষ করেন ত্রাণ বিতরণ।

এ ব্যাপারে কুলাউড়া থানার ওসি মো. শামীম মূসা জানান, মির্জা আব্বাস সাহেব জুড়ী-বড়লেখার দিকে যাচ্ছিলেন। কুলাউড়া তাঁর কোন নির্ধারিত প্রোগাম ছিলো না। তারপরও কুলাউড়া বিএনপির নেতাকর্মীরা তাকে জোরপূর্বক আটকে তাদের প্রোগামে নিতে চেয়েছিল। পরে পুলিশের হস্তক্ষেপে তিনি চলে গেছেন। ঘটনাকে কেন্দ্র করে বিএনপি নেতাকর্মীদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা-ধাওয়া হয়েছে।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2w9saA4

August 27, 2017 at 11:44PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top