‘আমিই বিশ্বের সবচেয়ে সেরা ব্যক্তি এবং আপনি আমার তুলনায় অধম’- ট্রাম্প

সুরমা টাইমস ডেস্ক:: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পেনা নিয়েটো এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী ম্যালকম টার্নবুলের ফোনালাপের সময়ে উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছে।

টার্নবুলকে ট্রাম্প বলেছেন, ‘আমিই বিশ্বের সবচেয়ে সেরা ব্যক্তি এবং আপনি আমার তুলনায় অধম।’

জানুয়ারি মাসে রকম অশোভন বাক্যালাপ হয়েছে বলে জানিয়েছে মার্কিন দৈনিক ওয়াশিংটন পোস্ট। দৈনিকটির অন লাইন সংস্করণে গতকাল এ ফোনালাপের লিখিত অনুলিপি ফাঁস করে দেয়া হয়।

ফোনালাপের সময় টার্নবুলকে ট্রাম্প বলেছিলেন, “আমি বিশ্বের সবচেয়ে মহান ব্যক্তি এবং আপনি আমার তুলনায় অধম। এ ছাড়া, সীমান্ত প্রাচীর তৈরির অর্থ মেক্সিকো যোগাতে না চাইলে আপনার মুখ আর কখনোই দেখতে চাই না। মেক্সিকো সীমান্ত প্রাচীরের অর্থ দেবে না এটা আমি মেনে নিতে পারবো না।”

ট্রাম্প শপথ গ্রহণের মাত্র এক সপ্তাহ পরে এই দুই নেতার সঙ্গে ফোনালাপ করেন। নিয়েটোর সঙ্গে ট্রাম্প কথা বলেছিলেন ২৭ জানুয়ারি এবং টার্নবুলের সঙ্গে কথা বলেন একদিন পর।

ফেব্রুয়ারি মাসে দুই নেতার সঙ্গে উত্তপ্ত বাক্যালাপের খবর প্রকাশ করেছিল ওয়াশিংটন পোস্ট। টুইটার বার্তায় ট্রাম্প তখন দাবি করেছিল, ‘অত্যন্ত সুশীল আলোচনা নিয়ে ভুয়া মাধ্যম মিথ্যা খবর প্রচার করছে।’



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2u8gR7B

August 04, 2017 at 10:35PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top