পাইলট রিপন যখন হস্তশিল্পি

নিজস্ব প্রতিবেদক ● রিপন, সবার কাছে সুপরিচিত বিডি রিপন বা রিপন পাইলট নামে। পেশায় গাড়িচালক, তবে যার কারনে তিনি আলোচনায় সেটি হলো তার হস্তশিল্পের নানা কারুকাজের জন্য। তিনি পুঁথি-মালার কারুকাজে ব্যাস্ত থাকেন সার্বক্ষনিক, সদা হাসোজ্জল মানুষটি যেনতেন লোকের গাড়ি চালান না, তিনি বর্তমান সরকারের সফলতম মন্ত্রী, কুমিল্লা-১১ আসনের এমপি রেলপথমন্ত্রী মুজিবুল হকের ব্যাক্তিগত গাড়িচালক রিপন পাইলট।

রিপনের হস্তশিল্পের তৈরী নানান জিনিসে ভরপুর তার পুরো রুম,হেয়ার রোডে মন্ত্রীর বাসভবনের একটি কক্ষে তার পুরো রুমটি সাজানো অসম্ভব সুন্দর জিনিসপত্রে, কি নেই সংগ্রহে- টিস্যুবক্স,ফুলদানী, পেয়ারা,আনারস, ডাব, ঝাড়বাতি, লতাগাছ সবকিছুই নিঁখুত হাতের তৈরী। রিপন জানালেন, “পুঁথি আর নাইলন সুতার মাধ্যমে এসব তৈরী করে থাকি, পুরোপুরি শখের বসেই করা এসব।”

জানলাম মজার এক ঘঠনা। এক সকালে রেলপথমন্ত্রীর সহধর্মিণী হনুফা আক্তার রিক্তা ভবনজুড়ে হাঁটছিলেন, কি মনে করে যেন রিপনের রুমটির সামনে দাঁড়ালেন! অবাক হয়ে দেখলেন রিপনের সব তৈরী জিনিস, প্রশংসায় পঞ্চমুখ ছিলেন সেদিন চৌদ্দগ্রামবাসী ভাবী, রেলপথমন্ত্রীর বউ। জানলেন মন্ত্রী, অবাক তিনিও! স্বভাবসুলভ রসিকতায় মন্ত্রী বললেন, এত সময় পায় কই রিপন পাইলট!

রিপন জানালেন, এটা তিনি রেলপথমন্ত্রী নিরাপত্তার দায়িত্বে থাকা একজনের কাছ থেকে শিখেছেন। এটাকে তিনি সম্পূর্ন শখের বসে করেন, নিজের বাড়িতেই মূলত এখানে বানান জিনিস রাখেন এবং প্রিয়জনদের উপহার দেন।তিনি এসব শৈল্পিক জিনিস সবসময় বানাতে থাকবেন বলে জানালেন আর সবাইকে তার জন্য দোয়া করতে বললেন।

রিপন পাইলট এরপূর্বে চৌদ্দগ্রামের গুরুত্বপূর্ন ব্যাক্তিদের গাড়ি চালক হিসেবে ছিলেন, দীর্ঘদিন ধরে যুক্ত রয়েছেন রেল মন্ত্রীর গাড়িচালক হিসেবে।

The post পাইলট রিপন যখন হস্তশিল্পি appeared first on Comillar Barta.



from Comillar Barta http://ift.tt/2jZvFVN

September 25, 2017 at 07:48PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top