বিশ্বনাথে সিএনজি অটোরিকশা স্ট্যান্ডের কমিটি বাতিল

8

বিশ্বনাথ ( সিলেট ) প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে উপজেলার পুরাণ বাজারের আল-হেরা শপিং সিটির সমানস্থ জগন্নাথপুর লাইনে সিএনজি চালিত অটোরিকশা স্ট্যান্ডের আহবায়ক কমিটি বাতিল করেছে জেলা কমিটি। বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন (রেজিং নং চট্ট-৭০৭) সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক আজাদ মিয়া স্বাক্ষরিত বিজ্ঞপ্তির মাধ্যমে রোববার (১০ সেপ্টেম্বর) ওই আহবায়ক কমিটি বাতিল করা হয়েছে। চলতি বছরের ১২ ফেব্রেুয়ারী তৈমুছ আলীকে আহবায়ক করে এ কমিটি অনুমোদন করা হয়ে ছিল।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, উপ-পরিষদের বর্তমান দিক বিবেচনা করে এবং তৈমুছ আলী পরিষদের হিসাবাদি জেলা কার্যালয়ে দাখিল না করাতে ও তাদের কার্যকলাপ সংগঠন পরিপন্থি হওয়াতে জেলা কার্যকরী কমিটির সম্মতিক্রমে ও অনুমোদিত গঠনতন্ত্রের ধারা ১৩(ক), (খ) ক্ষমতাবলে তৈমুছ আলী গং আহবায়ক কমিটি বাতিল করে হয়েছে। বিষয়টি বিশ্বনাথ-জগন্নাথপুর লাইন উপ-পরিষদ ও সকল সাধারণ শ্রমিকদেরকে বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি অবগত করা হয়েছে বলে উল্লেখ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরোও উল্লেখ করা হয়েছে, যেহেতু চালকদের বৈধ ড্রাইভিং লাইসেন্স না থাকায় আপাদতত নির্বাচন করা যাচ্ছে না, সেহেতু সাধারণ শ্রমিকদেরকে সুষ্ঠ পরিচালনার জন্য ও বৈধ ড্রাইভিং লাইসেন্স করণের সুযোগ প্রদানের জন্য এক বৎসর মেয়াদী একটি পূর্ণ্যাঙ্গ কমিটি রেজুলেশনের মাধ্যমে প্রদান করা হয়েছে। নতুন কমিটির কাছে তৈমুছ আলী পরিষদের হিসাবাদি দাখিল এবং নোটিশ পাওয়া মাত্র অফিসের চাবি, খাতাপত্র সমূহ, জিনিসপত্র, সভারপত্র’সহ সব কিছু নতুন কমিটির কাছে হস্তান্তরের জন্য তৈমুছ আলীর প্রতি নিদের্শ প্রদান করে জেলা কমিটি। অন্যতায় সংগঠনের যাবতীয় কিছু উদ্ধারের স্বার্থে আইনগত ব্যবস্থা গ্রহনের সকল ক্ষমতা নিয়োগপ্রাপ্ত কমিটিকে প্রদান করা হয়েছে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে। সকল সদস্যদেরকে নতুন কমিটির আদেশ-নির্দেশ মেনে চলার জন্য অবগত করা হয়েছে।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2gVypCm

September 11, 2017 at 11:10PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top