দিল্লির ৯০ শতাংশ আইএএস কাজ করেন না, মন্তব্য কেজরিওয়ালের

নয়াদিল্লি, ১৭ অক্টোবরঃ সোমবার সরকারি কর্মীদের এক অনুষ্ঠানে এসেছিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সেখানে তিনি মন্তব্য করেন, দিল্লির প্রায় ৯০ শতংশ আইএএস ঠিক মত তাঁদের কাজ করেন না। দিল্লির উন্নয়নে বাধা হয়ে দাঁড়াচ্ছেন আমলারা। তাই মন্ত্রকের ভেতরেই আটকে থাকছে উন্নয়ন।

তাঁর দাবি, আইএএস অফিসারেরা ঠিক মতো কাজ করলে দিল্লির সামগ্রিক উন্নয়ন আরও অনেক বেশি হত। এর পরই সরকারি কর্মীদের সতর্ক করে দিয়ে তিনি বলেন, যে সব সরকারি কর্মীদের কাজের ক্ষেত্রে গাফিলতির অভিযোগ পাওয়া যাবে, তাঁদের বিরুদ্ধে সরকার কঠোর পদক্ষেপ গ্রহণ করা হবে।

চুক্তিভিত্তিক কর্মীদের নিয়মিত করার প্রস্তাব খারিজ হয়ে যাওয়ার পরই আমলাদের ওপর ক্ষোভ উগড়ে দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী। এদিন তিনি বলেন, ‘চুক্তির আওতায় থাকা শ্রমিকদের নিয়মিত করার প্রস্তাবে সম্মতি না দিয়ে আধিকারিকরা জানিয়েছেন, এই ব্যবস্থায় আমলারা কর্মবিমুখ হয়ে পড়বে। এমন হলে আগে আইএএসদের চুক্তির আওতায় আনা হোক। কারণ তাদের মধ্যে ৯০ শতাংশই কাজ করেন না। শ্রম মন্ত্রককে এই প্রস্তাবের খসড়া লেফটেন্যান্ট গভর্নরকে পাঠাতে বলা হয়েছে। তিনি আপত্তি জানালে চুক্তিভিত্তিক শ্রমিকেরা উচিত জবাব দেবেন।’



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2zuL2ZY

October 17, 2017 at 04:34PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top