শুরু হলো সিসিকের ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম

নিজস্ব প্রতিবেদক:; সিলেট সিটি করপোরেশন (সিসিক) এলাকায় ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রম শুরু হয়েছে। রোববার (০৮ই অক্টোবর) থেকে শুরু হওয়া এ কার্যক্রম চলবে আগামী ২৪শে অক্টোবর পর্যন্ত । চারটি দলে ৯ জন করে ডাটা এন্ট্রি অপারেটর কার্যক্রম চালিয়ে যাবেন। এর আগে ২৫শে জুলাই থেকে ১৫ই আগস্ট পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের তথ্য সংগ্রহ করা হয়।

উপজেলা নির্বাচনী কর্মকর্তা ও রেজিস্ট্রেশন কার্যক্রমের সমন্বয়ক সাইদুর রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, প্রথম দিন রোববার (৮ই অক্টোবর) নগরীর চৌহাট্টায় সরকারি আলীয়া মাদরাসায় ১ নং ওয়ার্ডের ও সিলেট মদন মোহন কলেজে ২ নং ওয়ার্ডের হালনাগাদ হবে। এছাড়া ৯ই থেকে ১০ই অক্টোবর পুলিশ লাইন উচ্চ বিদ্যালয়ে ৩ নং ওয়ার্ডের , আম্বরখানা উচ্চ বিদ্যালয় এন্ড কলেজে ৪ নং ওয়ার্ডের, ১০ই ও ১১ই অক্টোবর খাসদবির প্রাথমিক বিদ্যালয়ে ৬নং ওয়ার্ডের, ১১ই অক্টোবর চৌখিদেখি আনোয়ারা মতিন একাডেমিতে ৭নং ওয়ার্ডের, ১২ই ও ১৩ই অক্টোবর সুবিদবাজার প্রাইমারি টিচার ট্রেনিং ইন্সটিটিউটে ৮নং ওয়ার্ডের, পশ্চিম পীর মহল্লা শাহজালাল জামেয়া ইসলামিয়া মাদরাসায় ৯ নং ওয়ার্ডের, ১৪ই ও ১৫ই অক্টোবর পাঠানটুলা দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ে ১০ নং ওয়ার্ডের, ১৬ই ও ১৭ই অক্টোবর ভাতালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১১ নং ওয়ার্ডের এবং শুধু ১৬ই অক্টোবর শেখঘাট মঈনুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ে ১২ নং ওয়ার্ডের ভোটার তালিকা হালনাগাদ হবে।

এছাড়া, ১৭ই অক্টোবর সিলেট সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ১৪ নং ওয়ার্ডের, ১৮ই অক্টোবর নগরীর মির্জাজাঙ্গাল জুনিয়র উচ্চ বিদ্যালয়ে ১৩ নং ওয়ার্ডের, ১৯ই অক্টোবর মিরাবাজার শাহজালাল জামেয়া উচ্চ বিদ্যালয় ও কলেজে ১৫ নং ওয়ার্ডের, ১৮ই অক্টোবর নয়াসড়ক কিশোরী মোহন বালিকা উচ্চ বিদ্যালয়ে ১৬ নং ওয়ার্ডের, ২০শে ও ২১শে অক্টোবর কাজি জালাল উদ্দিন (বালক) সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৭ নং ওয়ার্ডের, ১৯শে ও ২০শে অক্টোবর মীরাবাজার মডেল হাইস্কুলে ১৮ নং ওয়ার্ডের, ২১শে অক্টোবর শিবগঞ্জ সৈয়দ হাতিম আলী উচ্চ বিদ্যালয়ে ২০নং ওয়ার্ডের, ২২শে অক্টোবর হাজি শাহমীর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ১৯ নং ওয়ার্ডের , ২২শে অক্টোবর আব্দুল হামিদ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৩ নং ওয়ার্ডের, ২৪শে অক্টোবর উপশহর বি-ব্লকের শাহজালাল উপশহর উচ্চ বিদ্যালয়ে ২২নং ওয়ার্ডের, ২৩শে ও ২৪শে অক্টোবর গাজি বুরহান উদ্দিন জামিয়া মাদরাসায় ২৪ নং ওয়ার্ডের, ২০শে অক্টোবর কায়স্তরাইল উচ্চ বিদ্যালয়ে ২৫ নং ওয়ার্ডের, ২১শে ও ২২শে অক্টোবর দক্ষিণ সুরমা নছিবা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ে ২৬ নং ওয়ার্ডের , ২৩শে অক্টোবর গোটাটিকর দ্বি-পাক্ষিক উচ্চ বিদ্যালয়ে ২৭ নং ওয়ার্ডের ভোটার তালিকা হালনাগাদ করা হবে।

এছাড়া সিলেট সিটি করপোরেশনের ১ থেকে ১৪ নং ওয়ার্ডে ভোটার তালিকা থেকে বাদ পড়াদের ২৪শে অক্টোবর এবং ১৫ থেকে ২৭ নং ওয়ার্ডের বাদ পড়াদের ২৫শে অক্টোবর জেলা নির্বাচনী কার্যালয়ে অন্তর্ভুক্ত কার্যক্রম চলবে।

রোববার (৮ই অক্টোবর) থেকে বুধবার (১১ই অক্টোবর) পর্যন্ত সদর উপজেলার খাদিমপাড়া ইউনিয়নের ভোটার হালনাগাদ শুরু হবে সংশ্লিষ্ট ইউনিয়ন অফিসে। এছাড়া ১২ই অক্টোবর টুলটিকর ইউনিয়নে, ১৩ই থেকে ১৮ই অক্টোবর খাদিমপাড়া ইউনিয়নে, ১৯শেশশ অক্টোবর ক্যান্টেনম্যান্ট বোর্ড স্কুলে ভোটার তালিকা হালনাগাদের কার্যক্রম চলবে।

নির্বাচন কমিশনের তথ্য মতে, সিলেট সিটি করপোরেশন এলাকায় ৩লাখ ৯২ হাজার ১২৫ জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৫ হাজার ৩৪৬ এবং নারী ৪৩ হাজার ৭৭৯ জন।

এছাড়া সদর উপজেলায় মোট ভোটার ২ লাখ ১৪ হাজার ৩৩৮ জন। এর মধ্যে ১ লাখ ১১ হাজার ৩৩৮ জন পুরুষ এবং ১ লাখ ২ হাজার ৯৩১ জন নারী ভোটার রয়েছেন।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2wGcwd6

October 08, 2017 at 10:56PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top