সিলেটে বিপিএল-উত্তাপ; সবার আগে কুমিল্লা

নিজস্ব প্রতিবেদক ● পোস্টার, ব্যানার আর বিলবোর্ডের প্রচারণা তেমন চোখে পড়ে না। টি-টুয়েন্টি বিশ্বকাপের মতো রাস্তায় আল্পনা এঁকে কিংবা আলোকসজ্জায় মানুষের দৃষ্টি কাড়ার প্রয়াসও দেখা যায়নি। তারপরও সিলেটে আলোচনার কেন্দ্রে এখন রাজনীতি কিংবা রোহিঙ্গা ইস্যু নয়, শুধুই বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লীগ- টি-২০ ক্রিকেট)। চায়ের দোকান থেকে শুরু করে অলি, গলি সবখানেই বিপিএল নিয়ে মাতামাতি।

সবার মুখেই টিকিটের কথা। টিকিট কোথায়, কোন্‌দিন থেকে পাওয়া যাবে, দলগুলো কবে আসছে, থাকবে কোন্ হোটেলে-ইত্যাদি নানা প্রশ্ন ক্রিকেটপ্রেমীদের।

বিপিএল নিয়ে সিলেটে এই উৎসব, উন্মাদনা থাকাটাই স্বাভাবিক। ক্রিকেটের এই ঝলমলে আসর যে এবারই প্রথম বসছে সিলেটে! ২০১৪ সালের টি-টুয়েন্টি বিশ্বকাপ আয়োজনও এখানে মার খেয়ে যাচ্ছে বিশ্ব তারকাদের আগমনী বার্তায়। সাকিব, তামিম, মাশরাফিদের পাশাপাশি ক্রিস গেইল, জস বাটলার, ম্যাককালাম, সাঙ্গাকারাসহ দেশ-বিদেশের আরো কত তারকা সিলেট এর আগে দেখেনি কখনো। কেন দেখেনি সেটাই বড় প্রশ্ন?

সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার কাছে অবশ্য এ প্রশ্নের উত্তর একটাই- কাজ, শুধুই কাজের চাপ! গতকাল বাংলাদেশ প্রিমিয়ার লীগের পঞ্চম আসর নিয়ে এক সংবাদ সম্মেলনেও প্রশ্নটা ঘুরে ফিরে এলো। সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল বললেন, সিলেটে আন্তর্জাতিক ক্রিকেট হোক এটা সবার মতো আমাদেরও চাওয়া। কিন্তু অবকাঠামো উন্নয়ন রেখে খেলা আয়োজন করা তো সম্ভব নয়, এটা সবাইকে বুঝতে হবে।

কাজের চাপ অবশ্য শেষ। স্টেডিয়ামের আসন সংখ্যা বাড়ানোসহ অবকাঠামো সব উন্নয়ন কাজই হয়ে গেছে। প্রকৃতির কোলে গড়ে ওঠা সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম বিপিএল দিয়ে নতুন যাত্রা শুরু করছে। তবে আন্তর্জাতিক ম্যাচ আয়োজনই হবে এশিয়ার অন্যতম সেরা সুন্দরের স্বীকৃতি পাওয়া মাঠের সার্থকতা।

সংবাদ সম্মেলনে আয়োজকরা জানালেন, আগামী ৩০শে অক্টোবর থেকে সিলেটে ইউসিবিএল ব্যাংকের শাখায় পাওয়া যাবে টিকিট। পরদিন সিলেট জেলা স্টেডিয়ামের টিকিট কাউন্টারে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত টিকিট পাওয়া যাবে। বিপিএলের প্রত্যেক আসরই শুরু হয় জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে। এবার সেরকম কিছু থাকছে না। বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যার্থে দেয়া হয়েছে উদ্বোধনী অনুষ্ঠানের বাজেট।

তারপরও ৪ঠা নভেম্বর বিপিএলের পঞ্চম আসর শুরুর দিন সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থার পক্ষ থেকে থাকবে ছোটখাট আয়োজন। ১৫ থেকে ২০ মিনিটের উদ্বোধনী অনুষ্ঠানে গান গাইবেন ২০১১ ক্রিকেট বিশ্বকাপের থিম সং গাওয়া শুভ্র দেব। অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত আর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন থাকবেন উদ্বোধনীতে।

এর আগে ১লা নভেম্বর আনন্দ র্যা লি করবে সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা। বিকাল ৩টায় রেজিস্টারি মাঠ থেকে শুরু হয়ে সিলেট ক্রিকেট স্টেডিয়ামে গিয়ে শেষ হবে ওই র্যা লি।

নিরাপত্তার ব্যাপারেও জোর দেয়া হচ্ছে। বিপিএলে বাংলাদেশ জাতীয় দলের সব তারকাসহ বিদেশি তারকা ক্রিকেটাররাও খেলতে আসবেন। তাই নিরাপত্তায় কোনো ফাঁক রাখতে চায় না স্থানীয় ক্রীড়া সংস্থা। রোববার বিকাল সাড়ে ৩টায় সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনারের কার্যালয়ে নিরাপত্তা বিষয়ক সভা অনুষ্ঠিত হবে। সোমবার বিপিএলে অংশ নেয়া দলগুলো আসবে সিলেটে। মঙ্গলবার থেকে শুরু হবে অনুশীলন।

এদিন ঢাকা ডায়নামাইটস ছাড়া বিপিএলে অংশ নেয়া বাকি ছয় দলই অনুশীলন করবে সিলেট ক্রিকেট স্টেডিয়ামে। কুমিল্লা ভিক্টোরিয়ানস অবশ্য গত বুধবার সিলেটে এসেছে পরিবেশের সঙ্গে মানিয়ে নিতে। ৪ঠা নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে পর্দা উঠবে বিপিএলের পঞ্চম আসরের। এদিন প্রথম ম্যাচে স্বাগতিক সিলেট সিক্সার্স খেলবে বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে। দিনের দ্বিতীয় ম্যাচে রাজশাহী কিংসের মুখোমুখি হবে রংপুর রাইডার্স।

এবার কোনো ঝুঁকি নিতে চায় না কুমিল্লা ভিক্টোরিয়ান্স। বিপিএলের হারানো শিরোপা পুনরুদ্ধারে দারুণ সিরিয়াস তামিম ইকবালের দল। তাই আগে ভাগেই সিলেটে চলে এসেছে তারা। সিলেট ক্রিকেট স্টেডিয়ামের ইনডোরে কাল হালকা অনুশীলনও হয়েছে। দল গঠনে নাফিসা কামালের কুমিল্লাই এবার সবচেয়ে বেশি এগিয়ে বলা যায়। দেশি-বিদেশি তারকা মিলিয়ে শিরোপার অন্যতম দাবিদার বিপিএলের তৃতীয় আসরের চ্যাম্পিয়ন কুমিল্লা। দেশি ক্রিকেটারদের নিয়েই সিলেটে এসেছেন সালাহউদ্দিন। দলের বিদেশি ক্রিকেটাররাও কয়েকদিনের মধ্যেই যোগ দিবেন।

দলটির কোচ সালাহউদ্দিন কাল মানবজমিনকে বলেন, দলের লক্ষ্যের কথা, ‘বিপিএলে সবাই ভালো দল গঠন করেছে। আমাদের টিমটাও অনেক ব্যালান্সড। শিরোপার লক্ষ্যেই খেলবো আমরা। আর সে জন্য সিলেট পর্বটাকে আমরা অধিক গুরুত্ব দিচ্ছি। কারণ, এখানে দলের অনেকেই এই প্রথম খেলতে আসছে। কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেয়াটা তাই বড় একটা চ্যালেঞ্জ। আশাকরি সিলেটের কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিবে দল।

দক্ষিণ আফ্রিকা সফরে ইনজুরিতে পড়া তামিম ইকবাল সম্পর্কে সালাহউদ্দিন বলেন, তামিমকে নিয়ে আমরা দুশ্চিন্তায় আছি। সে আমাদের আইকন প্লেয়ার এবং দলের ব্যাটিংয়ের অন্যতম ভরসা। তাকে না পাওয়াটা হবে আমাদের জন্য বড় ক্ষতি। তবে আমি আশাবাদী সে দ্রুত সুস্থ হয়ে দলের সঙ্গে যোগ দিবে।

The post সিলেটে বিপিএল-উত্তাপ; সবার আগে কুমিল্লা appeared first on Comillar Barta | দেশ সেরা আঞ্চলিক অনলাইন পত্রিকা.



from Comillar Barta | দেশ সেরা আঞ্চলিক অনলাইন পত্রিকা http://ift.tt/2xvDPap

October 29, 2017 at 08:59PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top