ছাত্রীকে যৌন হয়রানির দায়ে শিক্ষকের কারাদণ্ড

নিজস্ব প্রতিনিধি:: শ্রীমঙ্গলে উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রীকে যৌন হয়রানির দায়ে ওই স্কুলের শিক্ষক ভুবেন্দ্র শর্মাকে (৩৫) একমাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। ভুবেন্দ্র শর্মা স্কুলের খন্ডকালীন শিক্ষক হিসেবে কর্মরত ছিলেন। তার বাড়ী হবিগঞ্জ জেলার চুনারুঘাটে।

বুধবার (৮ই নভেম্বর) দুপুরে শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মোবাশশেরুল ইসলাম এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত শিক্ষক ভুবেন্দ্র শর্মাকে বুধবার বিকালে মৌলভীবাজার কারাগারে পাঠানো হয়েছে।

যৌন হয়রানির শিকার ওই স্কুলছাত্রী বলেন, ‘আমার পরিবার অবস্থাসম্পন্ন নয়। নিজের লেখাপড়ার খরচ জোগাতে আমি অন্যদের প্রাইভেট পড়াই। এর মধ্যে পরীক্ষার ফরম ফিলাপের তিন হাজার ৪শ টাকা আমার কাছে ছিল না। বিষয়টি ভুবেন্দ্র স্যারকে জানালে তিনি প্রধান শিক্ষক বরাবর একটি আবেদন লিখতে বলেন। তিনি আশ্বাস দেন, প্রধান শিক্ষককে বলে ফি কমিয়ে দেবেন। এক পর্যায়ে তিনি তার বাসায় প্রাইভেট পড়ার কথা বলেন।’

স্কুলছাত্রী বলেন, ‘স্যারের কথামতো তার বাসায় গেলে পড়ানোর সময় তিনি আমাকে যৌন হয়রানি করেন। পরে আমি স্যারের বাসা থেকে চলে আসি। এ ঘটনার পরেও তিনি আমাকে মোবাইল ফোনে উত্ত্যক্ত করতে থাকেন। শেষ পর্যন্ত বিষয়টি নিয়ে স্কুলের প্রধান শিক্ষিকার কাছে অভিযোগ করেছি।’

উদয়ন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা কবিতা রাণী পাল বলেন, ‘ভুবেন্দ্র শর্মা আমার স্কুলের খণ্ডকালীন শিক্ষক। তার বিরুদ্ধে অভিযোগ পাওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি জানাই। তিনি পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাকে শাস্তি দিয়েছেন। বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি তার বিরুদ্ধে পরবর্তী পদক্ষেপ নেবে।’

শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম নজরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন সাজাপ্রাপ্ত শিক্ষককে বুধবার বিকালে মৌলভীবাজার কারাগারে পাঠানো হয়েছে।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2ji6u0F

November 10, 2017 at 10:12PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top