শতরানে কোহলি, রানের পাহাড়ের দিকে ভারত

নয়াদিল্লি, ২ ডিসেম্বরঃ পর পর ৩ টেস্টে শতরান করলেন বিরাট কোহলি। আজ ফিরোজ শাহ কোটলায় শুরু হয়েছে তৃতীয় টেস্ট। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। শিখর ধাওয়ান ও চেতেশ্বর পূজারা আউট হয়ে গেলেও ক্রিজে টিকে ছিলেন মুরলি বিজয়। বিরাটের সঙ্গে বড় পার্টনারশিপ করে প্রথম সেঞ্চুরি করেন মুরলি বিজয়। এরপরই লাঞ্চের পর সেঞ্চুরি করলেন বিরাট। ১১২ বলে সেঞ্চুরি করেন তিনি।

এটি বিরাটের ২০ তম সেঞ্চুরি। এর আগে নাগপুরে ডাবল সেঞ্চুরি করে অনেক রেকর্ড ভাঙেন তিনি। আজ এই সেঞ্চুরি করে গ্রাহাম গুচ, অরবিন্দ ডি সিলভা, মার্ক ওয়া ও ডেভিড ওয়ার্নারকে ছুঁয়ে ফেললেন বিরাট। ভারতীয়দের মধ্যে চতুর্থ দ্রুততম ব্যাটসম্যান হিসেবে ৫০০০ রানের গণ্ডি পেরোলেন বিরাট। সুনীল গাওস্কর (৯৫ ইনিংস), বীরেন্দ্র সহবাগ (৯৮ ইনিংস), সচিন তেণ্ডুলকর (১০৩ ইনিংস)-এর পরেই থাকলেন বিরাট। অধিনায়ক হিসেবে ৩২ টেস্টে ৩০০০ রানও পেরিয়ে যান বিরাট।

১৫৫ রানে আউট হয়ে ফিরে গেছেন বিজয়। তারপরেই মাত্র ১ রানে আউট হন রাহানে। ১৫৬ রানে অপরাজিত থেকে ব্যাট করছেন বিরাট ও ৬ রানে রোহিত।  প্রথম দিনের শেষে ভারতের রান ৪ উইকেট হারিয়ে ৩৭১। শ্রীলঙ্কার উপরে রানের পাহাড় চাপিয়ে দেওয়ার ইঙ্গিত দিচ্ছেন কোহলিরা। নাগপুরের মতো এই টেস্টেও দ্বিতীয় ইনিংসে আর ব্যাট করতে চাইবেন না বিরাটরা। ফলে, প্রথম দিনেই প্রবল চাপে শ্রীলঙ্কা।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2BD5Dwc

December 02, 2017 at 05:33PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top