বিশ্ব মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণে দোয়ার মধ্যদিয়ে শেষ হল জেলা ইজতেমা

চাঁপাইনবাবগঞ্জের উপ-রাজারামপুর আমবাগানে জুম্মা নামাজের পর হাজার হাজার মুসল্লী আল্লাহ পাকের কাছে বিশ্ব মুসলিম উম্মাহসহ দেশ ও জাতির কল্যাণ এবং নির্যাতিত মুসলমানদের শান্তি কামনা করে প্রায় ২০ মিনিট দোয়া করেন। ভোর থেকে এবাদত বন্দেগির পর আখেরি মোনাজাতের মধ্যদিয়ে শেষ হয়েছে তিনদিনের জেলা ইজতেমা।
ইজতেমা তত্ত্বাবধায়ক মশিউর রহমান জানান, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রসশাসনের সহযোগিতায় আয়োজিত ইজতিমার তৃতীয় দিনে দূরদুরান্তের হাজারো মুসল্লী জামায়াতে হন ইজতিমা ময়দানে। ভোর থেকেই বাস, নাসিমন-করিমন, অটো রিক্সাযোগেসহ পায়ে হেটে আসতে শুরু করেন মুসল্লীরা। জুম্মা নাজাজের আগে কানাকানায় পুর্ণ হয়ে যায় উপ রাজারামপুর আমবাগান। পর্দার আড়ালে অংশ নেন অনেক মহিলারা।
দীর্ঘ এবাদত বন্দেগির পর ঢাকার কাকরাইল মসজিদের ইমাম মাওলানা নূর রহমান জুম্মার নামাজের ইমামতি করেন। পরে ধর্মীয় বয়ান শেষে নির্যাতিত মুসলমানদের মুক্তি এবং দেশ ও জাতির শান্তি ও কল্যাণ কামনা করে দোয়া পরিচালনা করেন মাওলানা ওমর ফারুক।
আখেরি মোনাজাতের পর বাড়ি ফিরে যান ইজতেমায় অংশ নেয়া মসুল্লীরা।
ইজতেমাকে ঘিরে ইজতেমা এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা নেয়া হয়। নিরাপত্তা ব্যবস্থা পর্যবেণের জন্য ইজতেমা ময়দানে পুলিশের কন্টোলরুম স্থাপনের পাশাপাশি র‌্যাব সদস্যরাও দায়িত্ব পালন করেন।
ইজতিমার আশের পাশের এলাকায় ধর্মীয় উপকরণসহ দৈনন্দিন জীবনে ব্যাবহার হওয়া জিনিষপত্রের প্রচুর দোকান বসে। বিক্রেতারা জানান, দোকানগুলোয় বেচাকেনাও হয় ভালই।
উল্লেখ্য, শীতের কথা বিবেচনায় রেখে এবারের ইজতিমা এক মাস আগেই আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।

চাঁপাইনবাবগঞ্জ নিউজ/ নিজস্ব প্রতিবেদক/ ১৫-১২-১৭


from Chapainawabganjnews http://ift.tt/2ywx9Zl

December 15, 2017 at 03:59PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top