ভারত জুড়ে রেড এলার্ট জারি

সুরমা টাইমস ডেস্ক:: ভারতে সাধারণতন্ত্র দিবসের প্রায় ১৫ দিন আগে আজ থেকেই দিল্লিতে সিআরপিএফ মোতায়েন শুরু হয়েছে। ইতিমধ্যেই রাজধানী দিল্লির নিরাপত্তার দায়িত্বে নামানো হয়েছে আধা সামরিক বাহিনীকে।

যেকোন অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় দেশটির সীমান্তসহ গুরুত্বপূর্ণ এলাকায় বিশেষ নজরদারি শুরু হয়েছে। একই সঙ্গে গোটা দিল্লিকেও নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। আগামী ২৬ শে জানুয়ারি সাধারণতন্ত্র দিবসে নাশকতা চালানোর গোপন খবর পেয়ে ভারতজুড়ে এলার্ট জারি করা হয়েছে। ভারতের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ এই বিশেষ এলার্ট জারি করা হয়েছে।

এদিকে, নিরাপত্তার দিকে নজর রেখে স্বরাষ্ট্রমন্ত্রালয়ের পক্ষ থেকে দেশটির পাঞ্জাব, হরিয়ানা, মধ্যপ্রদেশ, উত্তরাখন্ড, রাজস্থান এবং হিমাচল প্রদেশের পুলিশ প্রধান এবং মুখ সচিবদের চিঠি লিখে সতর্ক বার্তা দেওয়া হয়েছে। ড্রোন এবং আকাশপথে হামলার আশঙ্কায় সুরক্ষা ব্যবস্থাকে আরো কড়া করার উপর জোর দেওয়া হয়েছে।

বিশেষ করে নজর দেওয়া হয়েছে রাষ্ট্রপতি ভবনের ওপর সুরক্ষার ওপর। রাষ্ট্রপতি ভবনের ৩০০ মিটারের মধ্যে কোন ধরনের ড্রোন, লাইট বা মাইক্রো এয়ারক্র্যাফ্ট, এসব উড়ানের ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2CWpBq2

January 09, 2018 at 09:33PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top