অবশেষে বিশ্বনাথ আ’লীগের পূর্নাঙ্গ কমিটি গঠন

নিজস্ব প্রতিনিধি:: সিলেটের বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের প্রায় আড়াই বছর পর অবশেষে পূর্নাঙ্গ কমিটি গঠন করা হলো। গত দুইদিন ধরে উপজেলা আওয়ামী লীগের কমিটি গঠন হচ্ছে এমন খবরে মুখরিত ছিল উপজেলা আওয়ামী লীগ। পদ-পদবি পেতে দৌড়ঝাঁপ শুরু করেন নেতারা। সকল জল্পনা-কল্পনার অবশেষে উপজেলা আওয়ামী লীগের ৭৬ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করে জেলা আওয়ামী লীগ। গতকাল শনিবার (১৩ই জানুয়ারী) রাত সাড়ে ৮টায় বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের কমিটির অনুমোদন করা হয়েছে।

সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী স্বাক্ষরিত ৭৬ সদস্য বিশিষ্ট তিন বছর মেয়াদি কমিটির অনুমোদন দেন।

কমিটির দায়িত্বপ্রাপ্তরা হলেন- সভাপতি আলহাজ্ব পংকি খান, সহ-সভাপতি শাহ আসাদুজ্জামান আসাদ, ফখরুল ইসলাম মতছিন, হাজী ইরন মিয়া, সমছু মিয়া, সেলিম আহমদ সেলিম, আখদ্দুছ আলী, হাজী আসাদুজ্জামান আসাদ, জবেদুর রহমান, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) ফারুক আহমদ, সিনিয়র যুগ্ম-সম্পাদক আমির আলী চেয়ারম্যান, শাহ ফয়েজ আহমদ সেবুল, মখদ্দছ আলী, সাংগঠনিক সম্পাদক এডভোকেট সিরাজুল ইসলাম, আবুল কালাম জুয়েল, আবদুল আজিজ সুমন, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট গিয়াস উদ্দিন, কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মন্নান, তথ্য ও গবেষনা সম্পাদক আনোয়ার হোসেন, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আবদুল মতিন, দপ্তর সম্পাদক সাহিদুল ইসলাম সাহিদ, ধর্ম বিষয়ক সম্পাদক ফখর উদ্দিন মাস্টার, প্রচার সম্পাদক নিখিল পাল, বন ও পরিবেশ সম্পাদক রুনু কান্ত দে, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মাহবুব রহমান লিলু, মহিলা বিষয়ক সম্পাদক অধ্যাপিকা রুকিয়া বেগম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক রনজিত ধর রন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আবদুল বাহার আনা মিয়া, শিক্ষা বিষয়ক সম্পাদক সিরাজুল ইসলাম সিরাজ, শ্রম বিষয়ক সম্পাদক সাধণ চন্দ্র দাস, সাংস্কৃতিক সম্পাদক শামিম আহমদ, স্বাস্থ্য সম্পাদক অধ্যাপক জহির হোসেন, সহ-দপ্তর সম্পাদক নুরুল হক মেম্বার, সহ-প্রচার সম্পাদক ও প্রকাশনা সম্পাদক শাখাওয়াত হোসেন, অর্থ সম্পাদক নুরুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য শফিকুর রহমান চৌধুরী, আ.ন.ম শফিকুল হক, শাহ ফরিদ আহমেদ, শাহ মোশাহিদ আলী, নাজমিন হোসেন, মজম্মিল আলী, ছয়ফুল হক চেয়ারম্যান, এস এম নুনু মিয়া, অধ্যক্ষ আবদুল মুকিদ, তাজ উদ্দিন আহমদ, শফিক উদ্দিন স্বপন, শেখ নূর মিয়া, কবির আহমদ কুব্বার, আফরোজ বক্স খোকন, মখদ্দুছ আলী, অধ্যক্ষ নেহারুন নেছা, মানিক মিয়া, রিয়াজুল হক, শেখ বাবরুছ আলী, আজিজুর রহমান, জয়ন্ত আর্চায্য, আহমদ আলী, সাজিদ আলী, তপন দাস, আকবর আলী, আবদুল জলিল জালাল, এমদাদুল হক, আনোয়ার আলী, শেখ আজাদ, আখতার হোসেন জুনেদ, মিজানুর রহমান, নাজমুল আলম চৌধুরী অপু, ডাক্তার শানুর হোসেন, ফজর আলী মেম্বার, রফিক হাসান মেম্বার, এনামুল হক মেম্বার, আবুল কালাম, আশিক আলী, আলমগীর চেয়ারম্যান, নিজাম উদ্দিন।

বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগ দুটিভাগে বিভক্ত রয়েছে। সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক এমপি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলয়,অপরটি যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক আনোয়ারুজ্জামান বলয়। উভয় গ্রুপই কমিটি আসার পূর্বেই পৃথক পৃথক বিভিন্ন কর্মসূচি পালন করে। তবে নব-গঠিত পূর্নাঙ্গ কমিটিতে সভাপতি পদে শফিক চৌধুরীর বলয়ের নেতা পংকি খান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদে আনোয়ারুজ্জামান বলয়ের নেতা ফারুক আহমদ স্থান পেয়েছেন।

দলীয় সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৮ই জুন উপজেলা আওয়ামী লীগের সম্মেলন হয়। ওই সম্মেলনের কণ্ঠভোটে পংকি খানকে সভাপতি ও পুনরায় বাবুল আখতারকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। তবে সম্প্রতি ওমরা হজ্ব পালনকালে সৌদিআরবে বাবুল আখতার মৃত্যুবরণ করেন। তারা দু’জনই ছিলেন শফিক চৌধুরী গ্রুপের নেতা। কিন্তু এই কণ্ঠভোটের প্রতিবাদ করেন আনোয়ারুজ্জামান চৌধুরী গ্রুপের নেতাকর্মীরা। তাদের দাবি, গোপন ভোটের মাধ্যমে সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করতে হবে। আনোয়ারুজ্জামান গ্রুপের নেতাকর্মীদের দাবির মুখে দীর্ঘ প্রায় আড়াই বছরেও ওই তালিকার কমিটি প্রকাশ করা হয়নি। এ নিয়ে জেলা কমিটির সঙ্গে একাধিকবার বৈঠক হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে। আর ওই দ্বন্ধের আড়াই বছর ধরে এভাবেই ঝুলে ছিল উপজেলা আওয়ামী লীগের কমিটি। অবশেষে উপজেলা আওয়ামী লীগের পূর্নাঙ্গ কমিটি অনুমোধন লাভ করে।

এব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমানকে বলেন, বিশ্বনাথ উপজেলা আওয়ামী লীগের ৭৬ সদস্য বিশিষ্ট কমিটির অনুমোদন দেয়া হয়েছে।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2DbeB8r

January 14, 2018 at 08:56PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top