রেলওয়ের যুগ্ম-মহাপরিচালকসহ ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন


সুরমা টাইমস ডেস্ক ঃঃ অডিটর পদে অবৈধ নিয়োগ দুর্নীতির অভিযোগে রেলওয়ের যুগ্ম-মহাপরিচালকসহ ১৩ কর্মকর্তার বিরুদ্ধে দায়েরকৃত মামলার পূর্ণাঙ্গ তদন্ত শেষে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার সন্ধ্যায় মামলার চার্জশিট দেওয়ার বিষয়টি নিশ্চিত করেন জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টচার্য। চট্টগ্রামে কোতয়ালী থানায় গত বছরের ১০ মার্চ মামলাটি করা হয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা হচ্ছেন দুদকের উপ-পরিচালক নাসির উদ্দিন।

মামলার আসামিরা হচ্ছে, বাংলাদেশ রেলওয়ের যুগ্ম-মহাপরিচালক (অর্থ) ও সাবেক অতিরিক্ত এফএ ও সিএও সিআরবি চট্টগ্রামের মোঃ নজরুল ইসলাম, পূর্বাঞ্চল রেলওয়ের সাবেক হিসাব কর্মকর্তা এ বি এম মফিজুল ইসলাম, বাণিজ্যিক অডিট অধিদপ্তর উপ-পরিচালক ও সাবেক ঢাকা এডি (প্রশাসন), রেলভবনের জি এম মামুনুর রশিদ, চট্রগাম রেলওয়ের ডিএফএ/পেনশন এ এফ এম শহীদ উল্লাহ, চট্টগ্রাম রেলওয়ের ডিএফএ/সদর মোঃ আনিসুল হক।

রেলের এই কর্মকর্তারা বাংলাদেশ রেলওয়ের পূর্বাঞ্চলের হিসাব বিভাগে অডিটর পদে নব নিয়োগের জন্য গঠিত নির্বাচনী কমিটির সদস্য হিসেবে নিজেরা লাভবান হওয়ার কুমতলবে পারস্পরিক যোগসাজশে অবৈধ উপায়ে ক্ষমতার অপব্যবহার অডিটর পদে ৮ জনকে নিয়োগ দেয়।

এদিকে, অবৈধভাবে অডিটর পদে নিয়োগপ্রাপ্তরা হলেন, বাংলাদেশ রেলওয়ে পাহাড়তলীর অডিটর হোসনা আক্তার,

রেলওয়ের কমলাপুর ডিএফএ অডিটর ফারজানা সুলতানা,

পার্বতীপুর রেলওয়ের ডিএফএ অডিটর মোঃ নুরুল আমিন, চট্টগ্রাম রেলওয়ের অডিটর (প্রশাসন শাখা) সঞ্চিতা সাদেক, রাজশাহী রেলওয়ের অডিটর অপুর্ব বিশ্বাস, রাজশাহী রেলওয়ের জিএম আবুল কালাম, কমলাপুর রেলওয়ের ডিএফএ অডিটর মোঃ মনিরুজ্জামান, সৈয়দপুর রেলওয়ের ডিপিএম অডিটর প্রদীপ কুমার সরকার।

দুদক সূত্রে বলা হয়, দণ্ডবিধি ১৬৬/১৬৭/২১৭/ ১০৯ এবং ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলাটি দায়ের করা হয়।



from Sylhet News | সুরমা টাইমস http://ift.tt/2mIIrqe

January 16, 2018 at 06:50PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top