চট্টগ্রাম, ০১ ফেব্রুয়ারি- মুমিনুল হক অল্পের জন্য হাত ছাড়া করেছেন ডাবল সেঞ্চুরি। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ১৭৬ রান করেই সাজ ঘরে ফিরে গেছেন তিনি। আক্ষেপটা হতেই পারে। তাই নিজের আউট নিয়ে কিছুটা অসন্তুষ্ট এই বাংলাদেশি লিটল মাস্টার। আজ বৃহস্পতিবার ম্যাচের দ্বিতীয় দিন শেষে সংবাদ সম্মেলনে মুমিনুল বলেছেন, আমার মনে হয়, আমার আউটই ঝামেলা ছিল। এসব উইকেটে আপনি যখন ১৭৫ করবেন, সবাই মনে করবে আপনি আরো এক-দুই সেশন ব্যাট করবেন। আমি যদি এক সেশন ব্যাট করে লাঞ্চ করতে যেতে পারতাম তাহলে ছয়শর বেশি রান হয়ে যেত। এর জন্য নিজেকেই দুষছেন এই অভিজ্ঞ ব্যাটসম্যান, আমি দুর্ভাগ্য বলব না। এমনটা হতেই পারে। তবে আমি হয়তো একটু বেশি ক্যাজুয়াল ছিলাম। আমার কাছে এটাই মনে হয়। এর আগে ২০১৩ সালে এই চট্টগ্রাম জহুর আহমদ চৌধুরী স্টেডিয়ামেই নিউজিল্যান্ডের বিপক্ষে ১৮১ রানের একটি চমৎকার ইনিংস খেলেছিলেন মুমিনুল। একই ভেন্যুতে আরো একবার আক্ষেপ নিয়েই প্যাভিলিয়নে ফিরেন তিনি। আরও খবর: চট্টগ্রাম টেস্টে অলআউট বাংলাদেশ অবশ্য কিছু আক্ষেপ থাকলেও ক্যারিয়ারের পঞ্চম সেঞ্চুরি পেয়েছেন মুমিনুল। ছুঁয়েছেন দারুণ একটি মাইলফলক। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে মুমিনুলই দুই হাজার রানে পৌঁছেছেন সবচেয়ে দ্রুতগতিতে। এই টেস্ট নিয়ে ২৬তমবারের মতো সাদা পোশাকে নামলেন বাংলাদেশের হয়ে। ৪৭ ইনিংসেই পার হয়ে গেলেন দুই হাজার রানের ঘর। টেস্টে পাঁচ শতক আর ১২ অর্ধশতকে মুমিনুলের বর্তমান রান ২,০১৭ । গড় ৪৭.৯৭। আরও খবর: দ্বিতীয় দিন শেষে অস্বস্তিতে টাইগাররা প্রায় তিন বছর পর এই সেঞ্চুরির দেখা পেয়েছেন মুমিনুল। এর আগে ২০১৪ সালের নভেম্বরে এই চট্টগ্রামেই জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ সেঞ্চুরি করেছিলেন। সেবার ১৩১ রানের হার-না-মানা ইনিংস খেলেন। তথ্যসূত্র: এনটিভি এআর/২১:৪০/০১ ফেব্রুয়ারি



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2EwSw1d
February 02, 2018 at 03:42AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top