কানাইঘাট বাজারে প্রকাশ্যে জুয়া বন্ধে ইউএনও বরাবরে অভিযোগ

কানাইঘাট প্রতিনিধি::  সিলেটের কানাইঘাট বাজারে প্রকাশ্যে জুয়া বন্ধে ব্যবসায়ী সহ এলাকার দেড়শতাধিক লোকজন উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।গত বৃহস্পতিবার সকাল ১১টায় তারা নির্বাহী কর্মকর্তা তানিয়া সুলতানার কার্যালয়ে হাজির হয়ে এ অভিযোগ দায়ের করেন। এ সময় এলাকাবাসীর পক্ষে নজরুল ইসলাম কানাইঘাট বাজার ব্যবসায়ী আলী আহমদ, আফতার উদ্দিন, নুরুল হক, আব্দুল আহাদ, হাবিবুল হক, রাসেল আহমদ, নজরুল হক, আবু সাঈদ, লোকমান হোসেন সহ দেড় শতাধিক লোকজন স্বাক্ষরিত এ অভিযোগ দায়ের করা হয়।

জুয়াড়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য পৌরসভার মেয়র নিজাম উদ্দিন, বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি সিরাজুল ইসলাম, ভার-প্রাপ্ত সাধারণ সম্পাদক বিলাল আহমদ উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত সুপারিশ করেছেন। অভিযোগ সূত্রে জানা যায় কানাইঘাট বাজারস্থ বাবু উষা রঞ্জন দেবের বাড়িতে তারই পুত্র চমক রঞ্জন দে দীর্ঘ দিন থেকে একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় প্রশাসনের নাকের ডগায় প্রতিদিন প্রকাশ্যে জোয়ার আসর বসিয়েছে। তারা উল্লেখ করে বলেন এ ক্ষেত্রে প্রশাসন নিরব ভুমিকা পালন করায় এলাকার শত শত যুবক প্রতিদিন টাকা পয়সা হারিয়ে নিঃস্ব হয়ে যাচ্ছে। যার কারনে সমাজে চুরি, ডাকাতি সহ বিভিন্ন ধরনের অপরাধ সংঘটিত হচ্ছে। এ ছাড়াও তারা জানায় প্রতিদিন সকাল ১১ টা থেকে রাত ১২টা পর্যন্ত পুরোধমে চলে ঝান্টুমুন্টু নামক জোয়ার আসর। আর মোবাইলের সর্ফটওয়ারের মাধ্যমে নতুন এ জুয়া খেলায় নানা বয়সের মানুষ অংশ নিচ্ছেন। এতে করে স্কুল কলেজের শিক্ষার্থী সহ বিভিন্ন বয়সের শ্রমিকরা তার বাড়িতে জোয়া খেলতে যায়।

জানা যায়, বিশেষ করে কানাইঘাটে বাজারবার শনি ও মঙ্গলবারে বড় বড় পার্টি মোটা অংকের টাকা নিয়ে খেলতে বসেন। এক ধরনের প্রকাশ্যে এ জোয়ার আসর বসায় এলাকার মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে। তাদের মতে এসব জুয়ার আসর এলাকার যুব সমাজ ধ্বংসের মুখে ঠেলে দিচ্ছে। তারা এ জোয়ার আসর বন্ধের জন্য প্রশাসনের প্রতি জোর দাবী জানান। এ ব্যাপারে চমক রঞ্জন দেবের সাথে কথা হলে তিনি জানান এখানে ছোট খাটো খেলা হয়।



from Sylhet News | সুরমা টাইমস https://ift.tt/2uAjvrt

March 31, 2018 at 06:41PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top