নয়াদিল্লি, ১৩ সেপ্টেম্বরঃ ফাস্ট মুভিং কনজিউমার গুডস (এফএমসিজি)-এর ব্যবসায় এর আগে ডাবর, হিন্দুস্তান ইউনিলিভার, কোলগেট-পামোলিভের মতো নামজাদা সংস্থাগুলিকে নাকানিচোবানি খাইয়েছিল পতঞ্জলি। এবার দুধ এবং দুগ্ধজাত পণ্যের ব্যবসায় আমূল, মাদার ডেয়ারির সঙ্গে টক্কর নিতে চলেছে বাবা রামদেবের সংস্থা। বৃহস্পতিবার দিল্লির তালকাটোরা স্টেডিয়ামে পতঞ্জলি দুধ আনুষ্ঠানিকভাবে প্রকাশ্যে আনেন পতঞ্জলির সর্বময় কর্তা। এর আগে গুঁড়ো দুধ বাজারে এনেছিল পতঞ্জলি। ৫০০ মিলিলিটারের পাউচের পাশাপাশি ১ লিটারের টেট্রা প্যাকেও পতঞ্জলি কাউমিল্ক পাওয়া যাবে। গোরুর দুধের পাশাপাশি দই, ঘোল, পনিরের মতো দুগ্ধজাত পণ্যও এনেছে পতঞ্জলি।
তবে যে কৌশলে এতদিন ডাবর, হিন্দুস্তান ইউনিলিভারের মতো সংস্থাকে পতঞ্জলি টেক্কা দিয়েছে, সেই একই কৌশলে আমূল, মাদার ডেয়ারির চোখেও সরষে ফুল দেখানোর ছক কষেছেন যোগগুরু। তা হল, অন্য সংস্থাগুলির তুলনায় টেট্রা প্যাকেটের দাম অন্তত দু-টাকা কম রেখেছে পতঞ্জলি। বাজারে অন্যান্য সংস্থার টেট্রা প্যাকেটের দাম যেখানে ৪২ টাকা, সেখানে রামদেবের সংস্থা ৪০ টাকা দাম রেখেছে টেট্রা প্যাকেটের।
from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2MsoxKn
September 13, 2018 at 10:19PM
0 মন্তব্য(গুলি):
একটি মন্তব্য পোস্ট করুন