ইনজুরির সঙ্গে তার সখ্যতা বেশ পুরনো। ক্যারিয়ারের শুরু থেকেই বারবার সম্মুখীন হয়েছেন ইনজুরি, মাঠের বাইরে কাটাতে হয়েছে ম্যাচের পর ম্যাচ। ফর্ম নিয়ে কখনোই চিন্তা করতে হয়নি তাকে। তবে শুধু ইনজুরির কারণেই অন্তত ১১৫টা ওয়ানডে ম্যাচ হারিয়ে গেছে তার ক্যারিয়ার থেকে। ২০০১ সালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করে আন্তর্জাতিক মঞ্চে কাটিয়ে দিয়েছেন ১৭টি বছর। চলে এসেছেন ক্যারিয়ার শেষের দ্বারপ্রান্তে। সাম্প্রতিক সময়ে বেশ কয়েকবার জানিয়েছেন এখন আর গুরুতর কারণ ছাড়া কোনো ম্যাচ মাঠের বাইরে বসে দেখতে চান না। যে কারণে এশিয়া কাপে সুপার ফোরের শেষ ম্যাচে হাতের আঙুলে চোট পাওয়ার পরেও তুলনামূলক কম গুরুত্বপূর্ণ জিম্বাবুয়ে সিরিজে খেলে যাচ্ছেন বাংলাদেশ দলের অধিনায়ক ও কোটি ভক্তের নয়নের মনি মাশরাফি বিন মর্তুজা। এশিয়া কাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচে শোয়েব মালিকের ক্যাচ ধরতে গিয়ে ব্যথা পেয়েছিলেন ডান হাতের আঙুলে। সে ব্যথা নিয়েই খেলেছেন ফাইনাল ম্যাচে, এমনকি ব্যথা পুরোপুরি সাড়ার আগেই নেমে গিয়েছেন জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে। তিনি যে এখনও পুরোপুরি ফিট নন বা সাধারণত এর বেশি ফিটনেস নিয়ে খেলেন তা নিজেই জানিয়েছেন সংবাদ মাধ্যমকে। মঙ্গলবার চট্টগ্রামের সাগরিকায় সিরিজের দ্বিতীয় ম্যাচের আগে অনুশীলনের ফাঁকে সংবাদ মাধ্যমে সাথে কথা বলেন মাশরাফি। নিজের বর্তমান অবস্থা সম্পর্কে তিনি বলেন, আমার এখনো একটু সময়ের দরকার। আমি তো তিন সপ্তাহ অনুশীলন করতে পারিনি। যে কারণে ফিটনেস পুরো ক্লিয়ার হয়নি। আমি হয়তো বিশ্রাম নিতে পারতাম এই সিরিজে। কিন্তু আমি এখন এই একটা ফরম্যাটই খেলি। তাই সব ম্যাচই খেলতে চাই। এ সিরিজের পর চার-পাঁচ সপ্তাহের মতো বিরতি আছে। কিছুটা ট্রিটমেন্টের দরকার আমার। সে ব্যাপারে চিন্তাও করছি। স্ট্রেন্থ এবং ফিটনেসের কাজ ঠিকঠাক মতো করতে পারলে আশা করি ভালো হবে। ব্যথা জায়গায় বল লেগেছে আবার, এছাড়া গ্রোয়েনও আছে। তবে ফিজিও খুব ভালো দেখভাল করছে। এখন মোটামুটি কাজ চালিয়ে নেয়া সম্ভব। তবে আমি এর থেকে ভালো ফিটনেস নিয়ে খেলি। এমএ/ ০৯:০০/ ২৩ অক্টোবর



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/2SaBqg8
October 24, 2018 at 03:08AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top