বল বিকৃতি কাণ্ডের মাস্টারমাইন্ড ছিলেন ওয়ার্নারঃ ব্যানক্র্যাফট

সিডনি, ২৬ ডিসেম্বরঃ অস্ট্রেলিয়ার তিন ক্রিকেটারের বল-বিকৃতি কাণ্ডে নতুন মোর। ক্যামেরন ব্যানক্রফটের নির্বাসন এই ডিসেম্বরেই শেষ হয়ে যাচ্ছে। তিনি ঘটনার কথা বলতে গিয়ে জানান, তাঁর হাতেই মাঠে মধ্যে বল-বিকৃতি ঘটানো হয়েছিল। তিনি জানান, এই ঘটনার মাস্টার মাইন্ড ছিলেন ডেভিড ওয়ার্নার। ব্যানক্রফট বলেন, ‘ডেভ আমাকে বলেছিল খেলার যা পরিস্থিতিতে তাতে বলে পরিবর্তন আনতে হবে। এর থেকে ভাল কিছু আর জানা নেই।’

তিনি আরও জানান, এই সিদ্ধান্ত তাঁর মূল্যবোধের চারপাশে ঘুরছিল। সেই সময় যেটা তাঁর মনে হয়েছিল দলে টিকে থাকার কথা। তিনি জানতেন সেটা হয় তাঁকে সম্মান এনে দেবে অথবা এই ভুলের সঙ্গে অনেক বড় খেসারত দিতে হবে।

দক্ষিণ আফ্রিকার কেপটাউনে মার্চ মাসের সেই ম্যাচে ক্যামেরায় ধরা পড়ে যান ক্যামেরন ব্যানক্রফট। যেখানে দেখা যায় স্যান্ডপেপার দিয়ে বলে তিনি কিছু করছেন। তার পরই ক্রিকেট বিশ্ব তোলপাড় শুরু হয়ে যায়। ব্যানক্রফটকে নির্বাসিত করা হয় ন’মাসের জন্য। ১২ মাসের জন্য নির্বাসিত করা হয় অধিনায়ক স্টিভ স্মিথ ও সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নারকেও।

ব্যানক্রফট কাউকে দোষ না দিয়ে অবশ্য বলেন, ‘আমার কাছে বেছে নেওয়ার সুযোগ ছিল। আমি একটা বড় ভুল করেছিলাম। যেটা আমার নিয়ন্ত্রণে ছিল।’

গত সপ্তাহে স্মিথ নিজে ওমুখ খুলেছিলেন নির্বাসন এবং বল-বিকৃতি নিয়ে। স্মিথও মেনে নিয়েছিলেন, তাঁর হাতে পুরো ঘটনাটা থামানোর সুযোগ ছিল। কিন্তু ড্রেসিংরুমে তিনি সেদিন কোনো পদক্ষেপ নেননি। সেটাকে তিনি তাঁর অধিনায়কত্বের হার হিসেবেই ধরছেন।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://bit.ly/2AfpTVI

December 26, 2018 at 06:36PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top