বিশ্বনাথে পুলিশি তৎপরতায় মিছিল করতে পারেনি বিএনপি

05-7বিশ্বনাথ (সিলেট) প্রতিনিধি :: বিশ্বনাথে পুলিশের তৎপরতায় মিছিল বের করতে পারেনি উপজেলা বিএনপি। আজ শনিবার বেলা ৩টায় ধানের শীষের সমর্থনে ও ‘নিখোঁজ’ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর পত্নী তাহসিনা রুশদীর প্রার্থীতা স্থগিতের প্রতিবাদে উপজেলা সদরে মিছিল করার ঘোষণা দেয় বিএনপি। শুক্রবার উপজেলা বিএনপির নেতাকর্মীরা ওই মিছিলের সিদ্ধান্ত নেন। কিন্তু খবর পেয়ে শনিবার থানা পুলিশ তৎপর হয়ে রাস্তায় নেমে যায়। এতে বিএনপি তাদের পূর্ব ঘোষিত ওই মিছিলটি বের করতে পারেনি।

বৃহস্পতিবার হাইকোর্টের নির্দেশে ইলিয়াস পত্নীর প্রার্থীতা স্থগিত করা হয়। তখন নেতাকর্মীদের নিয়ে ধানের শীষের সমর্থনে ওঠান বৈঠকে ছিলেন লুনা। তার প্রার্থীতা স্থগিতের খবর শুনে কান্না জরিত কন্ঠে উপস্থিত নেতাকর্মীদের উদ্দেশ্যে লুনা বলেন, বিনা ভোটে এমপি হতে তার প্রার্থীতা বাতিলের ষড়যন্ত্র চলছে। এই বলে তিনি সভা সমাপ্তি করে ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেন। এর পর থেকে বিএনপি নেতাকর্মীদের মধ্যে চরম ক্ষোভ আর হতাশা বিরাজ করছে। আজ শনিবার উপজেলা সদরে ওই মিছিলের আয়োজন করেন বিএনপির নেতাকর্মীরা।
এব্যাপারে জেলা বিএনপির সহ-সভাপতি ও উপজেলা বিএনপির সভাপতি, সাবেক চেয়ারম্যান জালালউদ্দিন বলেন, প্রতিবাদ মিছিল নয়, আমরা ধানের শীষের সমর্থনে প্রচার মিছিল বের করার কথা ছিলো। কিন্তু পুলিশের অনুরোধে সেই মিছিলটি বন্ধ করা হয়েছে।

থানার ওসি শামসুদ্দোহা পিপিএম সাংবাদিকদের বলেন, নির্বাচনকালিন সময়ে আইন শৃঙ্খলার অবনতি না ঘটে সে লক্ষেই আমরা উপজেলা সদরে টহল দিয়েছি।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ https://ift.tt/2ExeJiv

December 15, 2018 at 07:56PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top