লক্ষ মানুষের ভিড়েও নিশ্চিত নয় বিজেপি

ভাস্কর বাগচী, শিলিগুড়িঃ  শুধুই কি মোদি দর্শন? নাকি আখেরে ভোটের বাক্সেও এর প্রভাব পড়বে? কাওয়াখালিতে লক্ষ মানুষের সমাগম দেখেও কিন্তু ভোটের হিসেব মেলাতে পারছে না বিজেপি।

শিলিগুড়িতে এই প্রথম প্রধানমন্ত্রীর এতবড়ো সভা যাতে কোনোভাবেই ফ্লপ না হয়, সেই লক্ষ্যে গত কয়েদিন থেকেই যেন কোমর বেঁধে নেমেছিলেন বিজেপি নেতারা। তবে তাঁদের পরিশ্রম যে সার্থক তা এদিনের সভায় বিশাল জনসমাগম দেখে বলা যেতেই পারে। এদিন যে শুধুমাত্র দার্জিলিং কেন্দ্রের বিজেপি প্রার্থী রাজু বিস্টের সমর্থনে সভা করতে এসেছিলেন প্রধানমন্ত্রী, তা নয়। জলপাইগুড়ি ও রায়গঞ্জের বিজেপি প্রার্থীরাও এদিন ছিলেন মঞ্চে। স্বাভাবিকভাবেই ওইসব এলাকা থেকেও প্রচুর মানুষ এদিন এসেছিলেন মোদির সভায়। সঙ্গে শিলিগুড়ি মহকুমা ও দার্জিলিং পাহাড় থেকেও প্রচুর গাড়ি এদিন এসেছিল সভাস্থলে। কিন্তু এত জনসমাগমের পরেও ওই তিন কেন্দ্রই তাঁদের হাতে এবার আসবে, এমনটা জোরের সঙ্গে বলতে পারছেন না বিজেপি নেতারাই। অনেকে উদাহরণ দিচ্ছেন তণমূলের।

শিলিগুড়িতে বিধানসভা ভোটের আগে তৃণমূলেরও বহু তাবড় নেতা এসেছিলেন সভা করতে। তা বলে কি শিলিগুড়ি বিধানসভায় জিতেছে তণমূল? বিষয়টা অনেকটা এরকমই। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির যেমন জনপ্রিয়তা রয়েছে বহু মানুষের কাছে, তেমনি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ে জনপ্রিয়তাও কম কিছু নয়। অনেককে বলতে শোনা য়ায়, শিলিগুড়িতে ২০১১ সালের বিধানসভা ভোটের প্রচারে অশোক ভট্টাচার্যের সমর্থনে সভা ও পদযাত্রায় যেভাবে মানুষের ঢল নেমেছিল, তা দেখে বিশ্বাস করা কঠিন ছিল সেবার তিনি রাজনীতিতে তুলনামূলকভাবে নতুন ডাঃ রুদ্রনাথ ভট্টাচার্যের কাছে পরাজিত হবেন। কিন্তু বাস্তবে তাই হয়েছিল। এদিনও যেমন কাওয়াখালির মাঠে যত মানুষের সমাগম হয়েছিল তাদের মধ্যে অনেকে যেমন এসেছিলেন নরেন্দ্র মোদিকে একবার চোখের দেখা দেখতে, অনেকে একবার প্রধানমন্ত্রীর ভাষণ শুনতে।

সভায় উপস্থিত লক্ষ লোকের ভোট বিজেপিই পাবে, এমন আশা করছেন না অতি বড়ো বিজেপি সমর্থকও। সেই কারণে তিন লোকসভা আসনে জয়ের ব্যাপারে প্রকাশ্যে কিছু না বললেও এত ভিড় দেখে অবশ্য কোনো হিসেব মেলাতে চায় না বিজেপি। বিজেপির উত্তরবঙ্গের আহ্বায়ক রথীন্দ্র বসু বলেন, এদিন যাঁরা এসেছিলেন, তাঁরা কিন্তু নরেন্দ্র মোদিকে ভালোবাসেন। তাঁর কথা শুনে তাঁরা নিজেদের এলাকায় গিয়ে সেগুলি নিশ্চয়ই বলবেন। তাই আমরা গোটা উত্তরবঙ্গেই ভালো ফলের আশা করছি। এই প্রসঙ্গে দার্জিলিং জেলা তণমূলের কোর কমিটির সদস্য রঞ্জন সরকার বলেন, প্রচুর মানুষ বাইরে থেকে এসেছেন এদিন। আমরা এসব নিয়ে চিন্তিত নই। দেশে নতুন সরকার আসছে। সেই সরকারের অন্যতম মুখ মমতা বন্দ্যোপাধ্যায়। কিছু মানুষকে টাকা-পয়সা দিয়ে কিছুদিন ভুল বোঝানো যায়, দীর্ঘদিন যায় না।

The post লক্ষ মানুষের ভিড়েও নিশ্চিত নয় বিজেপি appeared first on Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal.



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2FT1ash

April 04, 2019 at 01:38PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top