লন্ডন, ১৮ এপ্রিল - একজন ইংল্যান্ডের সাবেক অলরাউন্ডার, আরেক পাকিস্তানের কিংবদন্তি পেসার। ওয়াসিম আকরাম তো কখনও ইংলিশ কোনো দলের কোচও ছিলেন না। তাহলে কি করে সাবেক ইংলিশ অলরাউন্ডার অ্যান্ড্রু ফ্লিনটফ কি করে তার কাছে এত কিছু শিখলেন? গল্পটা শোনালেন ফ্লিনটফ নিজেই। সুলতান অব সুইংখ্যাত ওয়াসিম আকরামের কাছ থেকে শেখা বিষয়গুলো কিভাবে তার ক্যারিয়ারে উপকার করেছে, সেটি লোকসম্মুখে প্রকাশ করলেন সাবেক এই অলরাউন্ডার। ওয়াসিম আকরাম আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ১৭ বছর আগে। তবে এখনও তাকে সবাই মনে রেখেছে কিংবদন্তি পেসার হিসেবে। এখন পর্যন্ত পাকিস্তানে ওয়াসিম আকরামকে টপকাতে পারেননি কেউ। ৪৬০ ম্যাচে ৯১৬ উইকেট শিকারি সাবেক এই পেসার দেশটির ইতিহাসের সর্বোচ্চ উইকেটশিকারি। এই আকরামের সঙ্গে ইংলিশ কাউন্টি ক্রিকেটে খেলার সৌভাগ্য হয়েছে ফ্লিনটফের। ল্যাঙ্কাশায়ারে খেলার সময় তার কাছ থেকে রিভার্স সুইং শিল্পটা রপ্ত করেন ফ্রেডি। পাকিস্তানের আরেক সাবেক গতিতারকা শোয়েব আখতারের সঙ্গে টক স্পোর্টস-এর পডকাস্টে সেই গল্পটা শুনিয়েছেন ফ্লিনটফ। তিনি বলেন, আমি ওয়াসিম আকরামের সঙ্গে যখন ল্যাঙ্কাশায়ারে খেলি, তখন আমার বয়স ১৬। তিনি ছিলেন আমার হিরোদের মধ্যে একজন, যাকে আমি অনেক অনুসরণ করতাম। ফ্লিনটফ যোগ করেন, ওয়াসিমও আমাকে তার সঙ্গেই রাখতেন, একসাথে অনেক সময় কাটিয়েছি। তার বোলিংয়ের সময় আমি সাধারণত স্লিপে দাঁড়াতাম। আঙুলের পজিশন আর রিভার্স সুইংয়ের বিষয়গুলো আমি ধরতে চাইতাম। আমার অ্যাকশনে রিভার্স সুইংও এসেছে এভাবেই। আমার ক্যারিয়ারে তার বিশাল অবদান ছিল। সূত্র : জাগো নিউজ এন এইচ, ১৮ এপ্রিল



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/2XRmVmy
April 18, 2020 at 03:12AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top