ঢাকা, ০২ এপ্রিল - করোনাভাইরাস আক্রমণ করেছে সারা দুনিয়ায়। চীন থেকে ইতালি, স্পেন, আমেরিকাসহ বেশ কিছু দেশে চলছে মৃত্যুর মিছিলো। প্রতিদিন হাজার হাজার মানুষের প্রাণহানি ঘটছে এই ভাইরাসের সংক্রমণে। বিশ্বজুড়েই বিপর্যয় নেমে এসেছে। বাংলাদেশেও করোনা আক্রান্তদের সংখ্যা বাড়ছে দিনদিন। এমন অবস্থায় সরকার সাধারণ ছুটি ঘোষণা করে সবাইকে ঘরে থাকতে বলছে। অনেকটা গৃহবন্দী হয়েই আছে সবাই। এতে করে খেটে খাওয়া দিনমজুরসহ পথের বাস্তুহারা মানুষের জীবন পড়েছে হুমকিতে। সেই বিবেচনা করে অনেকেই এগিয়ে এসেছেন তাদের পাশে দাঁড়াতে। এ তালিকায় আছেন ঢালিউড কুইন খ্যাত অভিনেত্রী অপু বিশ্বাস। তিনি অসহায় মানুষদের মাঝে বিতরণ করেছেন খাবার ও করোনা প্রতিরোধের সরঞ্জামাদি। তার এই চমৎকার মানবিক উদ্যোগ প্রশংসিত হয়েছে সর্বমহলে। অনেকে আবার সমালোচনাও করছেন অপু বিশ্বাসসহ অনেক তারকাই লোক দেখানোর জন্য ফেসবুক লাইভে গিয়ে নিজেদের ত্রাণ বিতরণের কথা জানিয়েছেন। এ নিয়ে অপু বিশ্বাস বলেন, আমি আমার দায়বোধ থেকে মানুষের পাশে দাঁড়িয়েছি। এটা আমি তো জানি। আমাকে সবাই প্রশংসা করছেন। অনেকে আমাকে দেখে উৎসাহিত হয়েছেন। অনেক তারকারাও মানুষের পাশে দাঁড়াচ্ছেন এখন। এটাই বড় কথা। যারা সমালোচনা করছেন তাদের মানসিকতার সমস্যা আছে। তারা নিজেরা হতাশাগ্রস্ত। অন্যের পাশে দাঁড়াতে পারে না। অন্য কেউ কিছু করলে সেটাতে বিব্রত হয়ে এসব বলে। সেসব নিয়ে ভাবার সময় নেই। আমি একটি ভালো কাজ করার চেষ্টা করেছি। তাই সেই কাজটি সবার সঙ্গে শেয়ার করেছি। ভাল কাজ সবার মধ্যে ছড়িয়ে দিতে হয়। এতে দোষ নেই। কিন্তু এখন তো সিস্টেম বদলে গেছে আমাদের। ভালো কাজ কেউ দেখে না, মন্দ কাজগুলোর প্রচার বেশি। অনেকে আবার মন্দ কাজ করে বাহবাও পান আজকাল। অপু বিশ্বাস করোনা মোকাবিলায় অসহায়দের পাশে দাঁড়ানো প্রসঙ্গে আরও বলেন, দেশে এখন বিরাট ক্রাইসিস চলছে। আমরা যারা সামর্থ্যবান তারা ঠিকই কয়েক দিনের খাবার ও প্রয়োজনীয় জিনিস মজুদ করে ঘরে খিল দিয়েছি। কিন্তু যে মানুষগুলো রাস্তায় ঘুরে বেড়ায়, রাস্তাতেই বসবাস করে কিংবা দিনে এনে দিনে খায় তাদের জন্য তো এখন দুর্ভিক্ষের সময়। আমরা যারা ভালো আছি তারা যদি দায়িত্ব না নেই এইসব মানুষেরা কীভাবে বেঁচে থাকবে! আমি একজন মা। আমার সন্তান আল্লাহর রহমতে খুব ভালো আছে। কিন্ত সে বাচ্চাটি রাস্তায় অনিশ্চিত জীবনের হুমকিতে পড়ে গেছে তার জন্য আমার মন খারাপ হয়েছে। তাই আমার মন বলছিলো কিছু একটা করা দরকার। কিন্তু কী করবো। কতজনের দায়িত্বই বা আমি নিতে পারবো। অবশেষে আমার যা সাধ্য তা অনুযায়ীই সাহায্য করার চেষ্টা করলাম। সবাইকে সচেতন থাকার পরামর্শও দিলাম। আমি কাজটি করে তৃপ্তি পেয়েছি, এটাই বড় কথা। প্রসঙ্গত, অপু বিশ্বাস অভিনীত শ্বশুরবাড়ি জিন্দাবাদ -২ ছবিটি রয়েছে মুক্তির অপেক্ষায়। দেবাশীষ বিশ্বাস পরিচালিত এ ছবিতে অপুর নায়ক বাপ্পী চৌধুরী। সূত্র : জাগো নিউজ এন এইচ, ০২ এপ্রিল



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/2UDMZQp
April 02, 2020 at 04:31AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top