ঢাকা, ১৮ মে - বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও বর্তমান সংসদ সদস্য (নড়াইল-২) মাশরাফি বিন মর্তুজা প্রায়ই বলে থাকেন, জীবন নিয়ে তার কোন আফসোস নেই। যা পেয়েছেন বা যা পাননি, এসবের হিসেব কষতে বসেন না কখনও। তবে একইসঙ্গে নিজের শৈশবের ব্যাপারে খানিক স্মৃতিকাতর হতেও দেখা যায় তাকে। অন্য কিছু মিস না করলেও, নিজের ছোটবেলার সময়টা যেন এখনও টানে মাশরাফিকে। আর এ কারণে জীবনের এতটা পথ পাড়ি দিয়ে আসার পরেও, কোন অলৌকিক ক্ষমতা পেলে সেই শৈশবেই ফিরে যেতে যান তিনি। বাস্তবজীবনে আলাদিনের চেরাগ বলতে কিছু নেই। তবে আরব্য রজনী অন্যতম জনপ্রিয় গল্পের আলাদিনের চেরাগ থেকে বেরিয়ে আসা দৈত্য পূরণ করেন তিনটি ইচ্ছা। তেমনই এক চেরাগ যদি পেয়ে যান মাশরাফি? রোববার রাতে তার ব্রেসলেট নিলামের লাইভে তোলা হয় এ প্রসঙ্গ। জিজ্ঞেস করা হয়, হুট করে যদি আলাদিনের দৈত্য আসে, আপনি কোন তিনটা জিনিস চাইবেন? খানিক ভেবে মাশরাফির উত্তর, প্রথমত, প্রত্যেকটা মানুষ যেটা চায়। শৈশবে ফিরে যেতে চাইব। আমি আমার স্কুল জীবনে ফিরে যেতে চাইব, আমার স্কুলের বন্ধুরা, সেই সময়টা। তিনি বলতে থাকেন, দ্বিতীয়ত, একটা জিনিস চাইব যে, শৈশবের সময়টা পার করে আসার পর ক্যারিয়ারের শুরুর সময়টা। যদিও আলহামদুলিল্লাহ সবকিছু নিয়ে। আমার আরও অনেক কিছু হতে পারত। বাংলাদেশ দলের রেজাল্টও ভালো হতে পারত। আমি যদি ফিট থাকতাম, সুস্থ থাকতাম... তবে আলহামদুলিল্লাহ্! আল্লাহর অশেষ রহমত ছিল যে আমি এতদিন পর্যন্ত খেলতে পেরেছি। এটা নিয়ে আমার কোন দুঃখ। যেহেতু আপনি প্রশ্ন করলেন, ঐ সময়টায় ফিরে যেতে পারলে... এখন আমি জানি যে নিজেকে কীভাবে মেইন্টেন করলে সুস্থ থাকব এবং দেশের হয় ভাল কিছু করতে পারব। সবশেষ তিনি বেছে নেন নিজের পরিবারকে। বলেন, আর সবশেষ বলবো যে, যে পরিবারে জন্মগ্রহণ করেছি, সেই পরিবারই আবার ফিরে পেতে চাই। সূত্র : জাগো নিউজ এন এইচ, ১৮ মে



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/3dSWwtx
May 18, 2020 at 07:39AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top