মুম্বাই, ৩০ জুন- বলিউডের কিং খান তিনি। কেউ কেউ ডাকেন বাদশাহ বলে। তিনি সবার প্রিয় শাহরুখ খান। সাফল্য যার কাছে ধরা দিয়েছে দুই হাত খুলে। ব্যক্তিজীবনে মুসলিম নায়ক। বিয়ে করেছেন গৌরী চিবারকে বিয়ে করেছেন এই অভিনেতা। গৌরী এক পাঞ্জাবি হিন্দু পরিবারের মেয়ে। হিন্দু স্ত্রীর সংসারে তিন সন্তানের পিতা শাহরুখ। তার সন্তানরা কোন ধর্ম মানেন তা নিয়ে তাই প্রায়ই নানারকম আলোচনা শোনা যায়। অনেকেই কৌতূহল প্রকাশ করেন। একটি অনুষ্ঠানে এ কৌতুহলের জবাব দিয়েছেন শাহরুখ। তিনি বলেন, আমরা হিন্দু বা মুসলমান এ বিষয় নিয়ে আলোচনাই করি না। আমার স্ত্রী হিন্দু, আমি মুসলমান, আর সন্তানরা ভারতীয়। এই পরিচয়টাই তাদের জন্য আদর্শ মনে হয় আমার। এই অভিনেতা আরো বলেন, স্কুলে ভর্তির সময় ফরমে ধর্ম কী তা উল্লেখ হয়। আমার মেয়ে যখন ছোট ছিল একদিন আমাকে জিজ্ঞেস করে, বাবা আমরা কোন ধর্মের? সেখানে লিখেছিলাম আমরা ভারতীয়, কোনো ধর্ম নেই। আর থাকারও দরকার নেই। আমার ছেলে আরিয়ান ও মেয়ে সুহানার নাম কোনো নির্দিষ্ট সম্প্রদায়ের নয়। আর খান পদবি যেহেতু আমার সঙ্গে আছে এটি তাদের নিতেই হবে। নিজের সম্পর্কে তিনি বলেন, যদি পাঁচ ওয়াক্ত নামাজের বিষয়টি বিবেচনা করা হয় তাহলে আমি ধার্মিক নই। কিন্তু আমি মুসলিম। আমি ইসলামী মতাদর্শে বিশ্বাস করি। আমার মতে, ইসলাম একটি সুন্দর ধর্ম এবং খুবই সুশৃঙ্খল। আর/০৮:১৪/৩০ জুন



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/3dJXRT6
June 30, 2020 at 05:48PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top