বিশ্বনাথে ছাত্রলীগের সম্মেলন বৃহস্পতিবার, গ্রুপ-উপ-গ্রুপে বিভক্ত ছাত্রলীগ!

7845-1-1-1-1

মো. আবুল কাশেম, বিশ্বনাথ প্রতিনিধি:: দীর্ঘদিন পর বিশ্বনাথ উপজেলা ছাত্রলীগের সম্মেলন আগামী বৃস্পতিবার অনুষ্ঠিত হবে। সম্মেলন সফল করার লক্ষে নেতাকার্মীরাও প্রস্তুতি গ্রহন করেছেন। তবে নেতৃত্ব পেতে মাঠ পর্যায়ে নেতাকর্মীদের সঙ্গে যোগাযোগের পাশাপাশি জেলা পর্যায়ে ছাত্রলীগ ও আওয়ামী লীগ শীর্ষ নেতাদের কাছেও নিজেদের অবস্থান তুলে ধরতে সচেষ্ট পদ-পদবি প্রাপ্ত নেতারা। বৃহস্পতিবার সকাল ১১টায় উপজেলা সদরের ডাক বাংলার সামনে সম্মেলন অনুষ্ঠিত হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী। এছাড়া জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত থাকার কথা রয়েছে। উপজেলা সম্মেলন স্থলের আশপাশ এলাকায় পদ-পদবি প্রাপ্ত নেতাদের বিল বোর্ডে সয়লাব রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকেও পদ-পদবি প্রাপ্ত নেতাদের অনুসারীরা,ওমুক ভাইকে সভাপতি ও তমুক ভাইকে সাধারণ সম্পাদক পদে দেখতে চাই বলে ঝড় তুলেছেন।

তবে কারা আসছেন নেতৃত্বে এরজন্য আগামী বৃহস্পতিবার পর্যন্ত অপেক্ষা করতে হবে। কিন্তু বর্তমানে ছাত্রলীগ কয়েক ভাগে বিভক্ত হয়ে পড়েছে। দলের পদ-পদবি প্রাপ্ত নেতাদের পক্ষে-বিপক্ষে বিভক্ত হয়ে পড়েন ছাত্রলীগের নেতারা। এখন গ্রুপ-উপ-গ্রুপে বিভক্ত রয়েছে বিশ্বনাথ ছাত্রলীগ। পদ-পদবি প্রাপ্ত নেতারা সম্মেলন নিজের অবস্থান জানান দিতে ব্যাপক প্রস্তুতি নিচ্ছেন অনেকেই। সম্মেলনে কার চেয়ে, কে বেশি কর্মী নিয়ে আসবেন, সেই প্রতিযোগিতা তাদের মধ্যে চলছে বলে জানাগেছে।

দীর্ঘ সাড়ে চার বছর পর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি হতে যাচ্ছে এখবরে মুখরিত হয়ে উঠেছে পুরো উপজেলা ছাত্রলীগ। কমিটি গঠন হওয়ার আশংকায় নেতাকর্মীদের মধ্যে দেখা দিয়েছে প্রাণচাঞ্চল্য। আর এ কমিটিতে স্থান পেতে অ’ছাত্ররা মরিয়া উঠেছেন। কমিটিতে আসতে ছাত্রলীগ নেতাকর্মী এবং অ’ছাত্ররা ছাত্রলীগ দাবী করে পদ-পদবি পেতে ব্যস্ত রয়েছেন। কমিটিতে ভাল পদ পেতে উচ্চতর নেতাদের নিকট তদবীর আর দৌড়াঝাপে রয়েছেন তারা ব্যস্ত। কিন্তু কে আসবেন ছাত্রলীগের নতুন কমিটিতে। কে হবেন সভাপতি আর সাধারণ সম্পাদক।

ইতিমধ্যে এনিয়ে তাদের দলের মধ্যে প্রতিযোগিতা শুরু হয়েছে। নেতৃত্বের লড়াইয়ে টিকে থাকতে অনেক মেধাবী ছাত্রনেতারা শীর্ষস্থানীয় নেতাদের সঙ্গে যোগাযোগ রক্ষা করে চলছেন। দলের শীর্ষ মহলের ইশারাই ভাল পদে আসা যায় বলে ধরে নিচ্ছেন এ উপজেলার ছাত্রলীগের ছাত্রনেতারা। ছাত্রলীগের সঙ্গে তাল মিলিয়ে অছাত্ররা দলের পদ পাওয়ার আশায় জোর লবিং চালিয়ে যাচ্ছেন বলে জানাগেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ছাত্রলীগ নেতা জানান, উপজেলা ছাত্রলীগের কমিটি গঠনে একদিকে যেমন সিলেট জেলা ছাত্রলীগের গ্রুপিং কাজ করছে তেমনি স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগ নেতাদের ভূমিকাও গুরুত্বপূর্ণ হয়ে উঠবে। পছন্দের প্রার্থীদের পদ পাইয়ে দিতে সবাই কমবেশি ব্যস্ত থাকবেন। সম্মেলনকে সামনে রেখে কয়েকটি গ্রুপ-উপগ্রুপে বিভক্ত রয়েছেন বর্তমান ছাত্রলীগ। তবে যাদের ছাত্রত্ব নেই কিংবা ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত নয় এমন কমিটি গঠন না করার জন্য জেলা ছাত্রলীগ নেতাদের প্রতি তারা আহবান জানান।



from সিলেট – দ্যা গ্লোবাল নিউজ ২৪ http://ift.tt/2mVjYPu

March 14, 2017 at 04:44PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top