কুমিল্লার ‘দলাদলি’ নিয়ে আ. লীগের সিদ্ধান্ত ১২ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক ● আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আগামী ১২ এপ্রিল কার্যনির্বাহী কমিটির সিদ্ধান্ত মোতাবেক কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে সিদ্ধান্ত হবে।

রোববার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে সম্পাদকমণ্ডলীর সভায় এ কথা বলেন কাদের।

কাদের আরো বলেন, ‘দলের অভ্যন্তরীণ দুর্বলতা নিয়ে বিস্তারিত আলোচনা করেছি। দলীয় শৃঙ্খলা ভঙ্গের বিষয়ে করণীয় নিয়ে আলোচনা হয়েছে। তবে এ বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি। কারণ দলের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত কার্যনির্বাহী কমিটিতে গ্রহণ করা হয়।

সাংগঠনিক প্রতিবেদন অনুযায়ী কার্যনির্বাহী কমিটির উপস্থিতিতে দলের সভাপতি শেখ হাসিনা এ সিদ্ধান্ত নিবেন। বৈঠকে পার্টির শৃঙ্খলা বিষয়ে আলাপ-আলোচনা হয়েছে। সুনামগঞ্জ ও কুমিল্লা নির্বাচন এবং আগামীতে আরো কিছু নির্বাচন রয়েছে তা নিয়েও আলোচনা হয়েছে বলে জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, “আজকের জঙ্গিবাদ, সন্ত্রাস ও সব প্রকার অরাজকতাকে প্রতিহত করার অভিপ্রায়ে ১৭ এপ্রিল ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ পালন এবং ১৪ এপ্রিল পহেলা বৈশাখের শোভাযাত্রার প্রস্তুতির বিষয়ে কথা হয়। পহেলা বৈশাখ উদযাপন উপলক্ষে আওয়ামী লীগের শোভাযাত্রা রাজধানীর বাহাদুর শাহ পার্ক থেকে গুলিস্তানে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে।

শোভাযাত্রার দায়িত্ব দেওয়া হয়েছে আওয়ামী লীগের সাংস্কৃতিক কমিটি ও ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণকে (সিটি করপোরেশন)। ‘১৭ এপিল মুজিবনগর সরকার দিবস উৎযাপন কমিটি গঠন করা হয়েছে। দলের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান ও সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপনকে কমিটির প্রধান করা হয়েছে। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, এনামুল হক শামীম, কৃষিবিষয়ক সম্পাদাক ফরিদুন্নাহার লাঈলী, শ্রমবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ, শিক্ষাবিষয়ক সম্পাদক শামসুর নাহার চাঁপা, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলওয়ার হোসেন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপদপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ূয়া প্রমুখ।



from Comillar Barta™ http://ift.tt/2nwFOGE

April 02, 2017 at 10:10PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top