ছেলের প্রথম জন্মদিন পালন করলেন বন্যাদূর্গতদের সঙ্গে

রায়গঞ্জ, ২৪ আগস্টঃ ১ বছর পূর্ণ করে ২-এ পা দিল রায়গঞ্জের দেবীনগর এলাকার বাসিন্দা রূপক ঘোষ এবং রিম্পা ঘোষের পুত্র রুদ্রাশু। প্রথম জন্মদিনের স্বাদটা ছিল একটু অন্যরকম। একেবারে অভিনব ভাবনা। বৃহস্পতিবার একমাত্র সন্তানের প্রথম জন্মদিনের আনন্দ বন্যার্তদের সঙ্গে ভাগ করে নিলেন ঘোষ দম্পত্তি।

প্লাবনের ফলে গোটা উওর দিনাজপুর জেলা জুড়ে কয়েক হাজার মানুষ এখনোও ত্রাণ শিবিরে এবং রাস্তায় দিন কাটাচ্ছেন। রায়গঞ্জ আর ইটাহারের বিস্তীর্ণ এলাকা রয়েছে জলের তলায়। গৃহহীন অনেকে।। ক্ষতিগ্রস্ত বিঘার পর বিঘার জমি। এই ভয়াবহ পরিস্থিতিতে অভুক্ত শিশুদের দুপুরে ভরপেট খাবার বিলি করে নিজেদের সন্তানের জন্মদিন পালন করে নজির করলেন রায়গঞ্জের ওই দম্পত্তি।

রুপকবাবু সংগীত শিল্পী। তার স্ত্রী রিম্পা দেবীর নৃত্য শিল্পী। তাদের একমাত্র পুত্র সন্তানের প্রথম বর্ষ জন্মদিন উদযাপন করতে নিজের বাড়িতেই রান্না খাবার তৈরি করে তা লরিতে চাপিয়ে প্রায় পনেরো কিলোমিটার দূরের প্রত্যন্ত এলাকা ইটাল, অমৃতক্ষন্ড, বিরাহীনক্ষন্ড বানভাসি বিভিন্ন গ্ৰামে পৌঁছন এদিন দুপুরে। সেখানকার দূর্গত পরিবারের প্রায় একহাজার শিশুর মুখে তুলে দিলেন ভাত, ডাল, মাছ, মাংস এবং মিষ্টি দই। এই কাজটাই স্বাভাবিক বলে মনে করছেন রূপকবাবু। তিনি বলেন, ‘বন্যায় জেলার বহু শিশু রাস্তায়। খাবার জুটেছে না অনেকের। এই অবস্থায় ঘরে জন্মদিন খুব বেমানান। তাই মায়ের প্রেরণা, স্ত্রীর উৎসাহে এইভাবে জন্মদিন পালনে বেশি আনন্দ পেলাম আজ।’ জেলাশাসক আয়েশা রানী এ বলেন, রূপকবাবুর এই উদ্যোগ সত্যি প্রসংশনীয়। যদিও এই প্রসঙ্গে রূপকবাবু বলেন, এটা আমার সামাজিক কর্তব্য।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2iuDUIr

August 24, 2017 at 10:53PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top