বিনয়-অনীত দলে ফিরুক, ডাক বিমলের

দার্জিলিং, ৬ সেপ্টেম্বরঃ কার্সিয়াংয়ে অনীত থাপার জনসভা হাইজ্যাক করে নেওয়ার পর স্ট্র্যাটেজি বদলে ফেলেছেন বিমল গুরুং। বুধবার একটি অডিও টেপ পাঠিয়ে তিনি বিনয় তামাং ও অনীত থাপাকে দলে ফিরে আসার জন্য অনুরোধ জানালেন। সেই অডিও টেপ এদিন চকবাজারে মাইকে বাজানোও হয়। শোনা যায়, বিমল বলছেন, বিনয় ও অনীত একটা ভুল করে ফেলেছে। কিন্তু ওরাও তো গোর্খাল্যান্ডের জন্য লড়ছে। তাই বহিষ্কার করলেও এবার ওদের দলে ফিরে আসার জন্য আবেদন করছি।

দুই বিদ্রোহী নেতাকে উদ্দেশ্য করে বলেন, রাজ্য সরকার আর পুলিশ কতদিন তোমাদের সুরক্ষা দেবে ? তাই দলের মূলস্রোতে ফিরে এস। বিমলের আহ্বানে দুই নেত সাড়া দেবেন কিনা, সেটাই এখন পাহাড়ে লাখ টাকার প্রশ্ন।

রাজনৈতিক মহল বলছে, বিনয় মোর্চার শীর্ষ নেতার বেশকিছু অপ্রিয় প্রশ্নের মুখে ফেলতে পারেন, এই আশঙ্কা রয়েছেষ তাই শুক্রবার জনসভার আগেই বিমল বিনয়-অনীতের সামনে নতুন টোপ দিচ্ছেন। বিনয়-অনীত জিটিএ-রও বহু গরমিল জানেন। ফলে তাঁরা মুখ্ খুললে পাহাড়ে দলের ইমেজ বড়ো ধাক্কা খাবে। বর্তমান পরিস্থিতিতে সেটা বিমল-রোশনরা একেবারেই চাইছেন না।

এদিকে এদিন পানিঘাটায় মন্ত্রী গৌতম দেবের কর্মসূচি নিয়ে ক্ষোভ ছড়িয়েছে তৃণমূলের অন্দরে। মন্ত্রী বুধবার সেখানে ত্রাণ বিলি করার পরই পানিঘাটা বাজার পুরোপুরি বন্ধ হয়ে যায়। পার্বত্য তৃণমূলের একাধিক নেতা বলেন, আমরা স্থানীয় মানুষকে বুঝিয়ে যখন পরিস্থিতি স্বাভাবিক করছি তখম মন্ত্রী তাড়াহুড়ো করতে গিয়ে গোটা উদ্যোগে জল ঢেলে দিচ্ছেন।

ছবিঃ দার্জিলিংয়ের চকবাজারে পুলিশ সুপারের নেতৃত্বে টহল পুলিশের।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://ift.tt/2w63GEA

September 06, 2017 at 06:10PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top