কেন্দ্রের একাধিক প্রকল্পে সেরার শিরোপা রাজ্যের

কলকাতা ও নয়াদিল্লি, ১৩ সেপ্টেম্বরঃ জ্বালানির মূল্যবৃদ্ধি হোক বা টাকার দামের পতন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সবথেকে বড়ো সমালোচকের নাম পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যকে আর্থিক বঞ্চনার পাশাপাশি এনআরসি, যুক্তরাষ্ট্রীয় প্রশ্ন সহ একাধিক ইশ্যুতে কেন্দ্রকে তুলোধোনা করেন তণমূল কংগ্রেসনেত্রী। কিন্তু বিজেপি-তৃণমূল রাজনৈতিক রেষারেষি সত্ত্বেও বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পে সেরার শিরোপা জুটেছে পশ্চিমবঙ্গের। তবে গ্রামীণ প্রকল্পগুলিতে সেরার শিরোপা জুটলেও শহরভিত্তিক কেন্দ্রীয় প্রকল্পগুলিতে সেভাবে সাড়া পাওয়া যায়নি রাজ্যে।
১০০ দিনের কাজ থেকে শুরু করে প্রধানমন্ত্রী আবাস যোজনা (গ্রামীণ), স্বচ্ছ ভারত থেকে আয়ুষ্মান ভারত, গ্রামাঞ্চলের দিকে লক্ষ রেখে মোদি সরকার যে সমস্ত প্রকল্পের সূচনা করেছে সেগুলিতে সসম্মানে উত্তীর্ণ হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। রাজ্যের এই সাফল্যের জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেই যাবতীয় কৃতিত্ব দিয়েছেন তাঁর অর্থমন্ত্রী অমিত মিত্র। তাঁর মতে,মুখ্যমন্ত্রী যেভাবে রাজ্য প্রশাসনকে নবান্নের চৌহদ্দি থেকে বের করে জেলা স্তরে নিয়ে গিয়েছেন, ওই সাফল্য তারই ফসল।
কেন্দ্রের পরিসংখ্যান অনুযায়ী, ১০০ দিনের কাজে পশ্চিমবঙ্গ সবথেকে ভালো ফল করেছে। আবার প্রধানমন্ত্রী গ্রামীণ আবাস যোজনায় মুর্শিদাবাদ এবং দক্ষিণ ২৪ পরগনা সারাদেশের মধ্যে সেরা জেলার শিরোপা আদায় করতে সমর্থ হয়েছে। উজ্জ্বলা প্রকল্পে রাজ্যের ৬৫ লক্ষ বাড়িতে গ্যাসের সংযোগ দেওয়া হয়েছে। স্বচ্ছ ভারত প্রকল্পেও দেশের মধ্যে সেরার শিরোপা জুটেছে রাজ্যের।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal https://ift.tt/2x5pOlG

September 13, 2018 at 09:10PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top