বিকল্প রাজনৈতিক পথের ডাক দিলেন যোগেন্দ্র যাদব

করণদিঘি, ২২ জানুয়ারিঃ বঙ্গ রাজনীতির গৌরবময় অতীতের সঙ্গে তুলনা টেনে তৃণমূল কংগ্রেসের সাম্প্রতিক রাজনীতিকে তুলোধনা করলেন স্বরাজ ইন্ডিয়া দলের জাতীয় স্তরের সভাপতি যোগেন্দ্র যাদব। ভারতীয় রাজনীতির আঙিনায় অতি সম্প্রতি এই দলটির আত্মপ্রকাশ ঘটেছে। সোমবার করণিদিঘিতে আয়োজিত এক কর্মীসভায় যোগেন্দ্র বলেন, ‘অতীতে বাংলার রাজনীতি গোটা দেশে রাজনৈতিক নবজাগরণের সূচনা করেছিল। অথচ সেই বাংলার রাজনীতি এখন গোটা দেশের মধ্যে সবথেকে নিম্নমানের।’ তৃণমূলের পাশাপাশি এদিন তাঁর বক্তব্যে বিজেপিকেও একহাত নেন যোগেন্দ্র। বিকল্প রাজনৈতিক পথ হিসাবে তিনি স্বরাজ ইন্ডিয়া দলকে বেছে নেওয়ার আহ্বান জানান।

ইন্ডিয়ান সিটিজেনস অ্যাকশন ফর নেশন, ২০১৯ নামে একটি ক্যাম্পেনের কথাও এদিন প্রচার করেন যোগেন্দ্র। এই প্রচারাভিযানের মাধ্যমে দেশের যুবসমাজের কাছে সংসদে দুর্নীতিমুক্ত জনপ্রতিনিধি পাঠানোর ডাক দেন তিনি। তাহলেই দেশের রাজনীতিতে নতুন দিশার দেখা মিলবে বলে আশা প্রকাশ করেন যোগেন্দ্র। তিনি বলেন, ‘প্রার্থীদের বেছে নেবে একটি অরাজনৈতিক প্যানেল। সেই প্যানেলে থাকবেন পরিচিত, অরাজনৈতিক এবং কোনোরকম পক্ষপাতহীন নাগরিকেরা। যেসব প্রার্থীদের সেই প্যানেল বেছে নেবে তাঁদের নাম এবং প্রোফাইল প্রকাশ করবে ওই ইন্ডিয়ান সিটিজেনস অ্যাকশন ফর নেশন, ২০১৯ নামে ক্যাম্পেনের স্বেচ্ছাসেবকেরা।’

স্বরাজ ইন্ডিয়ার জাতীয় স্তরের জেনারেল সেক্রেটারি অভীক সাহা বলেন, ‘গোটা দেশের মতো পশ্চিমবঙ্গও এখন রাজনৈতিক পরিবর্তনের দোরগোড়ায় দাঁড়িয়ে রয়েছে। জনগণের জন্য রাজনীতি নয়, এখন হয় ভোটের রাজনীতি। পদ পাওয়ার স্বার্থে ভোটারদের ঘুষ দিতেও পিছপা নন নেতারা। অতীতে বামফ্রন্ট যেমন গণতন্ত্রকে শক্তি দিয়ে নিয়ন্ত্রণ করত এখন ঠিক সেই কাজটাই করছে তৃণমূল। পাশাপাশি বিজেপি এই রাজ্যের মানুষের মধ্যে বিভেদ সৃষ্টির রাজনীতি করছে।’ এসব কিছু দূরে সরিয়ে দিতে তাই বিকল্প রাজনৈতিক শক্তির মুখাপেক্ষী হতে বলেন তিনি।



from Uttarbanga Sambad | Largest Selling Bengali News paper in North Bengal http://bit.ly/2W7UEoB

January 22, 2019 at 09:16PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top