ঢাকা, ১৭ সেপ্টেম্বর - সংগীতের যুবরাজখ্যাত আসিফ আকবর। বর্তমানে নতুন গানের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন। গান-বাজনার পাশাপাশি তিনি সরব আছেন ফেসবুকেও। সমসাময়িক নানা বিষয় কিংবা ব্যক্তিগত প্রসঙ্গ টেনে প্রায়ই লিখে থাকেন জনপ্রিয় এই সংগীতশিল্পী। এবার লিখেছেন নিজেকে নিয়ে। পাঠকদের সঙ্গে তা তুলে ধরা হলো- শুরুতেই আসিফ লিখেছেন, সারাটা জীবন কেটে গেল সংগ্রামে, এখনো কিছুটা জীবন বাকি। একজন অশিক্ষিত গায়কের সফলতায় সেই ছেলেটা খুব উচ্ছ্বসিত, মিঠু থেকে আসিফ, দারুণ ব্যাপার। আসিফের অনেক ফ্যান, আসিফ নিজেই বুঝতে পারে না সে আসলে কি করলো! দশদিক ঘেরাও করে রাখা এত এত ভালবাসা, কীভাবে সামলানো যায়? চিন্তার বিষয় আলবৎ...আমার আত্মীয়-স্বজন থেকে শুরু করে মহল্লার পাওনাদার দোকানী বসরাও মিঠু্কে ভুল করে হলেও কখনও না কখনও আসিফ নামেই সম্বোধন করে ফেলে, ভালোই লাগে। আবার ভয়ও লাগতো, আসিফ নামটা কি আমাকে সবার কাছ থেকে আস্তে আস্তে দূরে সরিয়ে দিচ্ছে! ভয় পেলেই ভয়ের অভিষেক হয়, আমারও তাই হয়েছে। যাদের খুব কাছের আপনজন ছিলাম, তারাও ভালবাসার বাইরে আমার অহেতুক ব্যস্ততাকে গুরুত্ব দেওয়া শুরু করে আমাকে আসিফই ভাবতে লাগলো, তথাকথিত তারকা। নিজের সম্পর্কে বলতে গিয়ে আসিফ আরও লিখেছেন, আমি মিঠু থেকে আসিফ হয়ে নিজের শত্রু হিসেবে নিজেকেই প্রতিপক্ষ বানিয়ে ফেললাম। এ ধরনের ভাবনা নিয়ে আমি আসিফ হইনি, নিয়তি সফলতা দেওয়ার পাশাপাশি আমাকে আপনজনদের কাছ থেকে অনেকটা স্লো পয়জনিং-এর মতো ফর্মুলায় একা করে দিয়েছে। আরেকদিকে ভালবাসার ভক্তকুল, তাদেরকে দেওয়ার মতো সময় পাই না। আমি বেসিক শিল্পী না, ভয় হয় যদি ভুলভাল কিংবা বেসুরো গাই, তাহলে তিরস্কারের মাইলস্টোন হয়ে যাবো। চাপ আর চাপ চারিদিকে, একটু আত্মবিশ্বাস থাকায় এখনো ব্রেইন স্ট্রোক হয়নি, হতে কতক্ষণ? যোগ্যতার বাইরে প্রাপ্তি সব সময় হজমে সমস্যা তৈরি করে, আমারও হয়তো এখন তাই হচ্ছে। একেক সময় একেক ট্রেন্ড আসে, তাল মেলাতে গিয়ে বিপাকে থাকি, তারপরও লাইফ চ্যালেঞ্জ নিয়ে নেই। কারণ এই পোকাটাকে মারতে পারিনি এখনো। এই পোকাটাই সাধারণ সহজ-সরল ফুর্তিপ্রিয় মিঠুকে আসিফ বানিয়ে ফেলেছে, আর চারিদিকে দূরত্ব লাগামহীন গতি পাচ্ছে। সবশেষে তিনি লিখেছেন, ব্যক্তিজীবন আর ঘুম উধাও হয়ে গেছে জীবন থেকে। এই পোস্টটা দিয়েই শুটিংয়ে যাবো, যেতে হবে। প্রতিদিনই ভাবি একটু বিশ্রামে থেকে আরাম করি, আরামটা ভালবাসার বিকল্প হতে পারেনি এখনো। শরীর মন একটু প্রশান্তি চায়, দিতে হবে। উসাইন বোল্ট নিজেও সারা জীবন স্প্রিন্টে থাকবে না, বিশ্রাম যাবেই। হঠাৎ করেই শুনতে পেলাম, মিঠু আসিফকে বলছে- আসিফ আকবর, প্লিজ মিঠুকে বিশ্রাম দাও, ওর মনের কথা শোনার চেষ্টা করো, একটু বোঝার চেষ্টা করো। জীবন মৃত্যু সফলতা-ব্যর্থতা একধরনের খেলা, বহুদিন বোকা বানিয়ে রেখেছে। এবার একটু ঘুমোতে চাই, প্রয়োজনে একেবারে... এন এইচ, ১৭ সেপ্টেম্বর



from First Bangla interactive newspaper - Deshe Bideshe https://ift.tt/31tF5tV
September 17, 2019 at 11:18AM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top