অকল্যান্ড, ২৫ মার্চ- নিউজিল্যান্ডের অকল্যান্ডে এক কনসার্টে অংশ নিয়েছেন ব্রিটিশ পপ তারকা অ্যাডেলে। বুধবার লন্ডনে সন্ত্রাসী হামলায় হতাহতদের প্রতি কনসার্টে সম্মান জানিয়েছেন তিনি। লন্ডনের ওয়েস্টমিনস্টারে পার্লামেন্টের কাছে গত বুধবার জঙ্গি হামলা সংগঠিত হয়। নিহতদের প্রতি শোক প্রকাশ করে কনসার্টে অ্যাডেলে বলেন, আমার নিজ শহর লন্ডনে হামলা হয়েছে। আমি পৃথিবীর আরেক প্রান্তে। কিন্তু আমি চাই, তারা এখান থেকে আলো দেখুক। আমাদের শুনতে পাক। ২৮ বছর বয়সী এই শিল্পী পরে হতাহতদের ও তাদের পরিবারের উদ্দেশে তার জনপ্রিয় গান মেক ইউ ফিল মাই লাভ গানটি উৎসর্গ করেন। তিনি বলেন, বাড়িতে না থাকা সত্যিই খুব অদ্ভুত। আমি আজ আমার পরিবার ও বন্ধুদের সঙ্গে থাকতে চাই। আমার পরিবারের সবাই ভালো আছেন। কিন্তু সেখানে চারজন নিহত হয়েছেন। তাদের পরিবার ভালো নেই। আজকের রাতের গানগুলো তাদেরকে উৎসর্গ করলাম। বুধবার লন্ডনের সন্ত্রাসী হামলায় প্রাণ হারায় ৪ জন। আহত হয়েছেন প্রায় ৪০ জন। লন্ডনের ওয়েস্টমিনস্টারে গত বুধবারের হামলাকারীর পরিচয় সম্পর্কে নিশ্চিত পুলিশ। এখন পুলিশ হামলাকারীর উদ্দেশ্য সম্পর্কে জানতে তদন্ত চালাচ্ছে। ব্রিটেনের পার্লামেন্টে হামলার দায় স্বীকার করেছে জঙ্গি সংগঠন ইসলামিক স্টেট (আইএস)। ওই সংগঠনের মুখপত্র আমাক- এ দেওয়া এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে আইএস। গতকাল বুধবার লন্ডনে ওয়েস্টমিনস্টার এলাকায় পার্লামেন্ট ভবনের কাছে এক হামলায় তিনজন নিহত হন। এরই মধ্যে একজন ব্রিটিশ পুলিশ কর্মকর্তাও আছেন। হামলাকারীও পুলিশের গুলিতে নিহত হন। কিন্তু এর আগে ওই হামলাকারী গাড়ি দিয়ে চাপা দেন পথচারীদের। ওই ঘটনায় আহত হন প্রায় ৪০ জন। এখন পর্যন্ত পুলিশ ওই ঘটনায় জড়িত সন্দেহে আটজনকে আটক করেছে। সূত্র- ডেকান ক্রনিকলস আর/১৭:১৪/২৫ মার্চ



from First Bangla interactive newspaper - Deshe Bideshe http://ift.tt/2nmMQjz
March 25, 2017 at 11:30PM

0 মন্তব্য(গুলি):

একটি মন্তব্য পোস্ট করুন

 
Top